বিসিবির সম্মতিতেই ভারত-পাকিস্তানের জন্য রিজার্ভ ডে

কলম্বো

ভারত-পাকিস্তানের আগামী ম্যাচ নিয়ে বড় সিদ্ধান্ত নিল এসিসি, ১০ সেপ্টেম্বরের ম্যাচে বৃষ্টির বা অন্য কোনও প্রাকৃতিক কারণে ব্যাহত হলে পরের দিন ১১ সেপ্টেম্বর খেলা হবে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এমন পক্ষপাতমূলক আচরণে প্রায় সবাই একদিকে অসন্তুষ্ট; অন্যদিকে বিসিবির টুইট, এশিয়া কাপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী আর আমাদের সম্মতিতেই রিজার্ভ ডে যোগ করা হয়েছে। 

চলমান এশিয়া কাপে সুপার ফোর পর্বে কেবল ভারত-পাকিস্তান ম্যাচে রাখা হয়েছে রিজার্ভ ডে। ফাইনাল ছাড়া এটিই একমাত্র ম্যাচ যেখানে রিজার্ভ ডে আছে। বৃষ্টির কালো মেঘ আছে বাংলাদেশের পরের ম্যাচের উপরও। আজ ৯ সেপ্টেম্বর শনিবার, শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচের দিন কলম্বোয় সারাদিনই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দিনে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ, রাতে ৯০ শতাংশ। এই ম্যাচ ভেস্তে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না। ফলে বাংলাদেশ প্রায় ছিটকেই যাবে ফাইনালের রেস থেকে। 

শুধুমাত্র ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে’র ঘোষণা নিয়ে ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেই ক্ষোভ ঝাড়ছেন। বাংলাদেশের হেড কোচ, শ্রীলঙ্কার হেড কোচও ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে জানালেন, তারা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এমন সিদ্ধান্ত দেখে অবাকই হয়েছেন। 

কিন্তু মধ্যরাতে টুইট বার্তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করে, তাদের সম্মতিতেই ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে রাখা হয়েছে। 

এশিয়া কাপের সুপার ফোর পর্বে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ ডে যুক্ত করা হয়েছে যা কার্যকরভাবে সংশোধিত হয়েছে এশিয়া কাপের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী। অবস্থান স্পষ্ট করার জন্য, চারটি অংশগ্রহণকারী দল এবং এসিসির সম্মতিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের সহজ অবস্থান পরিষ্কার করলেও গণমাধ্যমের সামনে বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। 

“আমি আগে কখনো কোনো টুর্নামেন্টে এরকম কিছু দেখিনি। টুর্নামেন্টের মাঝপথে নিয়ম পরিবর্তন হওয়া আমার জন্য নতুন বিষয়।”

৯৭ ডেস্ক

Read Previous

তাসকিন-শরিফুলদের দেখে মুগ্ধ হওয়া সিলভারউড আছেন সতর্কে

Read Next

বাংলাদেশের প্রতিশোধ নাকি লঙ্কানদেরই দাপট

Total
0
Share