শ্রীলঙ্কার কোচের সামনে একাদশ নিয়ে তথ্য দিতে চাইলেন না হাথুরুসিংহে

হাথুরুসিংহে

গত ৩ ম্যাচ ধরে ভিন্ন কন্ডিশন আর ভিন্ন প্রতিপক্ষ। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন বিষয়টিকে। লাহোরের গরম আর শুষ্ক আবহাওয়া; সেখানে দুই ম্যাচ শেষ করে আগামীকাল (৯ সেপ্টেম্বর) আবারও শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সুপার ফোরের ম্যাচ। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে কথা বলেছেন দলের প্রধান কোচ।

প্রথম ম্যাচ শ্রীলঙ্কায়। পরের দুই ম্যাচ পাকিস্তানে। এরপর আবারও শ্রীলঙ্কায় উড়ে এসেছে বাংলাদেশ। আগামীকাল মুখোমুখি হচ্ছে লঙ্কার বিপক্ষে। গ্রুপ-পর্বে হার দিয়ে শুরু হয়েছিল, কাল গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের বিকল্প দেখছেনা বাংলাদেশ। দলের প্রধান কোচ কলম্বোর কন্ডিশন ও পিচ নিয়ে নিজের জানা-শোনা জানালেন।

“এই উইকেট আমি অনেক দিন ধরে চিনি। এটা একটু ভিন্নধর্মী উইকেট। সারা রাত কভারে ঢাকা থাকবে। আরও ২৪ ঘণ্টা পর খেলা। কতটুকু রোদ লাগবে, কতক্ষণ অনাবৃত থাকবে এসবের উপর অনেক কিছু নির্ভর করছে। আমরা কন্ডিশন কাজে লাগানোর চেষ্টা করব।”

“গত ৩ ম্যাচ ধরে ভিন্ন ভিন্ন কন্ডিশনে খেলতে হচ্ছে, ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে। এটা অনেক বড় চ্যালেঞ্জ। তবে আমরা যা করে দেখিয়েছি, তার চেয়েও ভালো কিছু করার সামর্থ্য আমাদের আছে। কাল ভালো কিছু করার জন্য মুখিয়ে আছি।”

সাংবাদিকদের প্রশ্ন, দলের ভেতরের বিষয় ও সিদ্ধান্ত নিয়ে। মেহেদী হাসান মিরাজ গত দুই ম্যাচে ওপেনিংয়ে খেলেছেন। আগামীকাল শ্রীলঙ্কার সাথেও কি সেই দায়িত্বেই দেখা যাবে মিরাজকে?

হাথুরুসিংহে বললেন, “তুমি কি দলের ভেতরের তথ্য চাচ্ছ? এখানে শ্রীলঙ্কার কোচও আছেন দেখছি। আমরা এখনও সিদ্ধান্ত নিইনি। কাল এসে সিদ্ধান্ত হবে। কন্ডিশন, পিচের ওপর নির্ভর করছে। আবহাওয়ার কারণে পিচ বদলে যেতে পারে। গত কিছু দিন আবহাওয়া কেমন ছিল আমরা জানি। তাই সিদ্ধান্ত কাল নেওয়া হবে। সবারই একাদশে থাকার সুযোগ আছে।”

৯৭ ডেস্ক

Read Previous

এসিসির পক্ষপাতিত্ব: হাথুরুর উত্তর, শ্রীনিবাসের টুইট

Read Next

‘বাংলাদেশ, শ্রীলঙ্কার এখন এশিয়া কাপ বয়কট করা উচিৎ’

Total
0
Share