এসিসির পক্ষপাতিত্ব: হাথুরুর উত্তর, শ্রীনিবাসের টুইট

বাংলাদেশ

এশিয়া কাপ সুপার ফোরের শ্রীলঙ্কা-পর্ব শুরু হচ্ছে আগামীকাল (৯ সেপ্টেম্বর) থেকে। আজ জানা গেছে, সুপার ফোরে শুধুমাত্র ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রাখা হচ্ছে রিজার্ভ ডে। এমন সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের আগের দিন কথা হয়েছে সংবাদ সম্মেলনে।

শ্রীলঙ্কার জন্য সুপার ফোরের প্রথম ম্যাচ আগামীকাল। পাল্লেকেলে থেকে ম্যাচ সরে এসেছে কলম্বোতে। বাংলাদেশের জন্য দ্বিতীয় ও গুরুত্বপূর্ণ ম্যাচ। জেতার বিকল্প নেই। ম্যাচের আগের দিন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে কথা বললেন। কোচের কাছে প্রশ্ন গেল, ভারত-পাকিস্তান ম্যাচের রিজার্ভ ডে নিয়ে। কোচ প্রথমে উত্তর দিতে চাননি সরাসরি।

পরবর্তীতে বললেন,

“আমি আগে কখনো কোনো টুর্নামেন্টে এরকম কিছু দেখিনি। টুর্নামেন্টের মাঝপথে নিয়ম পরিবর্তন হওয়া আমার জন্য নতুন বিষয়।”

নতুন বিষয় তো বটেই। টুর্নামেন্টের মাঝপথে এমন কিছু আগে ঘটেছে কি-না, খোঁজাখুঁজি করা যেতে পারে। তবে সাধারণত যে এসব ঘটেনা, তা বুঝতে কষ্ট হওয়ার কথা নয়। আর যদি রিজার্ভ ডে দেওয়ার সিদ্ধান্ত হয়, তা সব ম্যাচের জন্যই উচিত। নির্দিষ্ট কোনো ম্যাচের জন্য নয়। এও তো স্বাভাবিক।

বাংলাদেশ দলের পারফরম্যান্স ও স্ট্র‍্যাটেজিক অ্যানালিস্ট শ্রীনিভাস চন্দ্রশেখর। ভারত-পাকিস্তান ম্যাচের রিজার্ভ ডে নিয়ে তিনিও কথা তুলেছেন।

আজ সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’-এ এক টুইট বার্তায় জানান, “এরচেয়ে ভালো ৩ ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজ খেলা এবং এশিয়া কাপের বিজয়ী দল ঠিক করা। কেন এই ৬ দলের টুর্নামেন্ট, যদি সেখানে কোনো সমতা না থাকে।”

শ্রীনিভাস পছন্দ করেননি ভারত-পাকিস্তান রিজার্ভ ডে বিষয়টি। বাংলাদেশ দলও যে করেনি, তাও আসলে বোঝা যায়। এ বিষয়ে হাথুরুসিংহে সংবাদ সম্মেলনে আরও বলেছেন,

“আমার মনে হয় টেকনিক্যাল কমিটি সব দেশের সাথে আলোচনা করেই রিজার্ভ ডে এর এই সিদ্ধান্তটা নিয়েছে। হয়তো অন্য কিছু কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হ্যাঁ, এটা আদর্শ নয়। তবে এই সিদ্ধান্ত নিয়ে আমি বেশি কিছু বলতে চাই না। সিদ্ধান্ত হয়ে যাওয়ার পর তো তেমন কিছু বলার নেই। আগে কথা বলতে এলে হয়তো আমাদের মতামত জানাতে পারতাম। এখন তো আমাদের মতামত জানিয়ে লাভ নেই।”

৯৭ ডেস্ক

Read Previous

শেবাগের স্বপ্নের ওয়ানডে একাদশে প্রথম পাঁচ খেলোয়াড় যারা

Read Next

শ্রীলঙ্কার কোচের সামনে একাদশ নিয়ে তথ্য দিতে চাইলেন না হাথুরুসিংহে

Total
0
Share