শুধুমাত্র ভারত-পাকিস্তান ম্যাচে রিজার্ভ ডে

রিজার্ভ ডে

চলমান এশিয়া কাপের মাঝে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের নতুন সিদ্ধান্ত, তবে সবার জন্য নয়। সুপার ফোর পর্বে কেবল ভারত-পাকিস্তান ম্যাচে রাখা হয়েছে রিজার্ভ ডে। ফাইনাল ছাড়া এটিই একমাত্র ম্যাচ যেখানে একটি রিজার্ভ ডে আছে। কারণ গ্রুপ পর্বে বৃষ্টির জন্য ভারত-পাকিস্তানের ম্যাচ ভেস্তে গিয়েছিল। বৃষ্টির কালো মেঘ থাকছে বাংলাদেশের পরের ম্যাচের উপরও।

কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১০ সেপ্টেম্বর পাকিস্তান বনাম ভারতের মধ্যে সুপার ফোরের ম্যাচের জন্য একটি রিজার্ভ ডে অন্তর্ভুক্ত করা হয়েছে। যদি প্রতিকূল আবহাওয়ার কারণে পাক-ভারত খেলা স্থগিত হয়, তাহলে ম্যাচটি পরদিন অর্থাৎ ১১ সেপ্টেম্বর একই মাঠে, একই সময়ে অনুষ্ঠিত হবে।

এমন পরিস্থিতিতে, ম্যাচ দেখতে আসা দর্শকদের তাদের ম্যাচের টিকিট সংগ্রহে রাখার পরামর্শ দেওয়া হয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে। যা বৈধ থাকবে এবং রিজার্ভ ডে’তে ব্যবহার করা যাবে। 

এর আগে গ্রুপ পর্বে পাল্লেকেলেতে বৃষ্টির কারণে ভেস্তে যায় হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান ম্যাচ। বৃষ্টির চোখ রাঙানি সুপার ফোরের প্রায় সব ম্যাচেই। কলম্বোতে গেল কয়েকদিন ধরে টানা বর্ষন, এক্ষেত্রে এশিয়ান ক্রিকেট কাউন্সিল সূচিতে রিজার্ভ ডে যোগ করল কেবল ভারত-পাকিস্তান ম্যাচের জন্য।

বৃষ্টির সম্ভাবনা আছে আগামীকাল শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচেও। কিন্তু রিজার্ভ ডে না থাকায় ম্যাচ যদি পরিত্যাক্ত হয় তাহলে পয়েন্ট ভাগ করে নিতে হবে দুই দলকে। 

কলম্বোয় এশিয়া কাপের বাকি ম্যাচগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। ৯ সেপ্টেম্বর শনিবার, শ্রীলঙ্কা-বাংলাদেশ ম্যাচের দিন কলম্বোয় সারাদিনই বৃষ্টির পূর্বাভাস আছে। দিনে বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। রাতে বৃষ্টির পূর্বাভাস ৯০ শতাংশ। ‘সুপার ফোর’ পর্বে কোনো ম্যাচ ভেস্তে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপের ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা, আছে বাংলাদেশের…

Read Next

লাবুশেইনের মা জানতেন!

Total
0
Share