দীর্ঘ ২২ বছর পর নটিংহ্যাম্পশায়ার ছাড়লেন সামিত প্যাটেল

সামিত প্যাটেল

দুই দশকের বেশি সময় ধরের ইংল্যান্ডের নটিংহ্যাম্পশায়ার ক্লাবের অংশ ছিলেন অলরাউন্ডার সামিত প্যাটেল। আগামী নভেম্বরে ৩৯ বছর হতে যাচ্ছে এই ক্রিকেটারের। এই মুহূর্তে আরেক ক্লাব ডার্বিশায়ারে নিজেকে অন্তর্ভুক্ত করলেন সামিত।

সামিত বেশ পরিচিত ইংল্যান্ড ক্রিকেটার। ২০০২ সালে নটিংহ্যাম্পশায়ারের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তাঁর। সব সংস্করণ মিলে প্রায় ৬২৯ টি ম্যাচ খেলেছেন তিনি। ৭০০ টি উইকেট নিয়েছেন। প্রায় ২১ হাজার রান করেছেন। ৬ টি মূলধারার ট্রফি জিতেছেন। এরমধ্যে কাউন্টি চ্যাম্পিয়শিপ ২ বার এবং টি-টোয়েন্টি ব্লাস্ট ২ বার। তিনি ইংল্যান্ড দলের ৩ সংস্করণেই ৬০ টি ম্যাচে অংশ নিয়েছেন, ২০০৮ থেকে ২০১৫ সময়কালে।

সামিত বলেন, “নটিংহ্যাম্পশায়ারের প্রতিনিধিত্ব করা একটি বিশেষ ও সম্মানের বিষয়। এমন একটি জায়গা এটি, যা একে বাড়ি বলি প্রায় ৩ দশক ধরে। আমি যখন ক্লাবে যোগ দিই, তখনকার সেই ৯ বছর বয়সী ছেলেকে গড়ে তুলতে এই ক্লাবের বিশাল ভূমিকা রয়েছে।“

তিনি আরও বলেন, “১৫ বছর বয়সে আমি আমার প্রথম চুক্তি স্বাক্ষর করি। তখন থেকেই স্বপ্ন দেখতাম দেশের হয়ে ৩ ফরম্যাটেই প্রতিনিধিত্ব করার। কোনো সন্দেহ নেই, যে ক্লাবের অটল সমর্থন আমাকে লক্ষ্যগুলো অর্জন করতে সাহায্য করেছে এবং এর জন্য, আমি চিরকাল কৃতজ্ঞ থাকব।“

ইংল্যান্ডের টি-টোয়েন্টি প্রতিযোগিতার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট-শিকারি বোলার সামিত (২০৮)। সাম্প্রতিক বছরগুলোতে, এই ক্রিকেটার তাঁর অভিজ্ঞতা বিনিময় করেছেন বিভিন্ন আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগে। যেমন, পিএসএল, সিপিএল, এলপিএল, বিগ ব্যাশ, এছাড়াও ২০২২ দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় ট্রেন্ট রকেটসের হয়ে ট্রফি জিতেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

আগের রাতে সেঞ্চুরি হাঁকিয়ে বিপিএলে পুরান, সঙ্গী হাসারাঙ্গা

Read Next

ফ্র্যাঞ্চাইজি লিগ ও ইংল্যান্ড ক্রিকেট; স্টোকস ‘ভেরি কম্ফোর্টেবল’!

Total
0
Share