বিশ্বকাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা নেদারল্যান্ডসের

নেদারল্যান্ডস বিশ্বকাপ

আসন্ন ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষ্যে নেদারল্যান্ডস দল ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। ভ্যান ডার মারওয়ে ও কলিন অ্যাকারম্যান; দুজনেই দলের সাথে যুক্ত হয়েছেন। বিশ্বকাপ বাছাইপর্বের দলে ছিলেননা দুজনের কেউ। ফলে ডাচদের বিশ্বকাপ স্কোয়াড আরও শক্তিশালী হিসেবে সাব্যস্ত হচ্ছে।

জিম্বাবুয়েতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের প্রতিযোগিতায় নেদারল্যান্ডস ছিল রানারআপ দল। অসাধারণ পারফর্ম করে জায়গা করে নিয়েছে ২০২৩ ওডিআই বিশ্বকাপে। দলটি এখন বেশ ছন্দেই আছে সন্দেহ নেই। স্কট এডওয়ার্ডসের অধিনায়কত্বে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে অংশ নিবে নেদারল্যান্ডস।

গত বছর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কলিন অ্যাকারম্যান ও ভ্যান ডার মারওয়ে। নেদারল্যান্ডসের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান ছিল অ্যাকারম্যানের। অন্যদিকে মারওয়ে’র ছিল বেশ কিছু ক্যামিও ইনিংস। দুজনের আছে বিভিন্ন জায়গায় ঘরোয়া প্রতিযোগিতা খেলার অভিজ্ঞতা। তাঁরা ছিলেননা বিশ্বকাপ বাছাইয়ের দলে। তবে বিশ্বকাপের দলে দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারের ফেরা, নেদারল্যান্ডসের জন্য শক্তির জায়গা হবে।

ডাচ দল আশা করবে, ম্যাক্স ও’ডাউড দলের ওপেনিং ব্যাটিংয়ে সক্ষমতার পরিচয় দিবে। অন্যদিকে অলরাউন্ডার বাস ডি লিড ব্যাটে-বলে দলের জন্য ভূমিকা রাখবে। দলের কোচের ভূমিকায় থাকবেন অভিজ্ঞ রায়ান কুক।

নেদারল্যান্ডস দল বিশ্বকাপের মূল পর্ব খেলার আগে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। ৩০ সেপ্টেম্বর, অস্ট্রেলিয়ার বিপক্ষে। অন্যটি ৩ অক্টোবর, ভারতের বিপক্ষে। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে, ৬ অক্টোবর, হায়দ্রাবাদে।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড:

স্কট এডওয়ার্ডস (অধিনায়ক), ম্যাক ও’ডাউড, বাস ডি লিড, বিক্রম সিং, তেজা নিদামানুরু, পল ভ্যান মিকরেন, কলিন অ্যাকারম্যান, রোয়েলফ ভ্যান ডার মারওয়ে, লোগান ভ্যান বিক, আরিয়ান দত্ত, রায়ান ক্লেইন, ওয়েসলি বারেসি, সাকিব জুলফিকার, শারিজ আহমাদ, সাইব্রান্ড এঙ্গেলব্রেখট।

৯৭ ডেস্ক

Read Previous

জয় শাহ’র প্রতি শহীদ আফ্রিদি’র ক্ষোভ

Read Next

আগস্ট মাসের সেরা হতে দৌড়ে বাবর-শাদাব-পুরান

Total
0
Share