জয় শাহ’র প্রতি শহীদ আফ্রিদি’র ক্ষোভ

জয় শাহ আফ্রিদি

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি এক টুইট বার্তায় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহ’য়ের প্রতি কিছুটা ক্ষোভ প্রকাশ করেছেন। সম্প্রতি শাহ পাকিস্তানের নিরাপত্তা নিয়ে মন্তব্য করেছেন। এবং সেখানে ক্রিকেট পরিচালনা করার জটিলতা উল্লেখ করেছেন। আফ্রিদি সে বিষয়টি সামনে এনেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ‘এক্স’ যা টুইটার হিসেবে পরিচিত, সেখানে আফ্রিদি গতরাতে (৬ সেপ্টেম্বর) এক পোস্ট করেন।

এই সাবেক অধিনায়ক লেখেন, “আমি পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে জয় শাহ-এর বক্তব্য দেখেছি। শুধু তাঁর স্মৃতিকে সতেজ করার জন্য, জানাতে চাই, পাকিস্তান গত ৬ বছরে নিম্নলিখিত বিদেশি খেলোয়াড়/ দলগুলোর আয়োজক ছিল…”

এরপর তিনি পাকিস্তান গত ৬ বছরে যেসব সিরিজ বা অন্য কোনো ম্যাচ আয়োজনের সাথে সম্পৃক্ত ছিল, সেসব উল্লেখ করেন। এবং শেষে লিখেছেন, “কোনো সন্দেহ নেই জনাব শাহ, পাকিস্তান ভারতের আয়োজক হতে পারবে ২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে।”

উল্লেখ্য যে, সবকিছু ঠিক থাকলে পাকিস্তান ২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে যাচ্ছে। চলমান এশিয়া কাপেও একক আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারতের আপত্তির কারণে হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট। ফলে শ্রীলঙ্কাও আয়োজকের দায়িত্ব পালন করছে।

জয় শাহ গত মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন, “সকল পূর্ণ সদস্য, মিডিয়া-রাইটস হোল্ডার, ইন-স্টেডিয়াম রাইটস হোল্ডার প্রাথমিকভাবে পাকিস্তানে পুরো টুর্নামেন্ট আয়োজনে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন। এই অনীহা দেশে (পাকিস্তান) বিরাজমান নিরাপত্তা ও অর্থনৈতিক পরিস্থিতি সম্পর্কিত উদ্বেগ থেকে সৃষ্টি হয়েছে।”

সম্প্রতি বিসিসিআই সভাপতি রজার বিনি ও সহ-সভাপতি রাজীব শুকলা পাকিস্তান সফর করেছেন। জানা যায়, পাকিস্তানের পক্ষ থেকে ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্ক আন্তরিক অবস্থায় ফিরিয়ে আনতে প্রস্তাব করা হয়েছে।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কার বৃষ্টি যেন বাংলাদেশ দলের পিছু ছাড়ছে না

Read Next

বিশ্বকাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা নেদারল্যান্ডসের

Total
0
Share