তামিম তাকিয়ে সাকিব, মিরাজ, মুস্তাফিজের দিকে

featured photo1 65
Vinkmag ad

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ টেস্ট খেলেছে ২০০৬ সালে। তবে তামিম ইকবাল ঠিকই জানেন অজিদের শক্তিমত্তার কথা। ঘরের মাঠে তাদের হারাতে দল হিসেবে ভালো খেলার বিকল্প দেখেননা তামিম। তবে তামিমের ট্রা ম্পকার্ড সাকিব, মিরাজ ও মুস্তাফিজ। 

টেস্ট ফরম্যাটে বোলিং ডিপার্টমেন্টে ঠিক সুবিধা করে উঠতে পারেনা বাংলাদেশ। তবে তামিম মনে করেন অজিদের হারিয়ে দিতে সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমানের জ্বলে ওঠা জরুরী।

Shakib Miraz
অনুশীলনরত টাইগাররা

তামিম বলেন, “মিরাজ, মুস্তাফিজ দুই জনই খুব ভালো বোলার। ওরা খুব ভালো বোলিং করেছে কোনো সন্দেহ নেই। আমাদের যদি এগিয়ে থাকতে হয় তাহলে তাদের খুব ভালো বল করতে হবে। বিশেষ করে সাকিব, মুস্তাফিজ, মিরাজের। ওরাই আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার। ওরা যদি ভালো পারফরম করতে পারে তাহলে অবশ্যই আমরা এগিয়ে থাকতে পারবো।”

মুখে বললেই যে অজিরা ধবলধোলাই হয়ে যাবে না তা মনে করিয়ে দিয়ে তামিম বলেন, “আমার মনে হয় ২-০ ব্যবধানে জিততে হলে আগে ছোটো ছোটো ব্যাপারগুলো ঠিকভাবে করতে হবে। ২-০ বলে দিব আর হয়ে যাবে তা না। যে দলই জিতুক, আমি সব সময়ই বলছি প্রতিটি সেশন, প্রতিটি বল লড়াই করতে হবে। সব সময়ই একটা কথা বলে আসছি, মাঠে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। যে দল মাঠে ভালোভাবে বাস্তবায়ন করতে পারবে, ওদের জেতার সম্ভাবনা বেশি থাকবে।”

আর অজিদের বিপক্ষে জিততে দল হিসেবে ভালো করা আবশ্যক। আর মাঠে সেই চেষ্টাই করবেন বলে জানান বাংলাদেশ দলের সহ অধিনায়ক তামিম। তিনি বলেন, “আমরা দল হিসেবে চেষ্টা করবো যেন দু’টি টেস্টই জিতি। ২৭ তারিখ যখন মাঠে নামবো, আমরা চিন্তাই করবো যে জেতার জন্য নামছি। তবে সবারই মনে রাখা উচিত, ৫ দিনের খেলা ১ ঘণ্টায় শেষ হয়ে যায় না। পাঁচ দিনের ম্যাচ পাঁচ দিনই খেলতে হয়। প্রতিটি মিনিট করে খেলে গিয়ে একটা ফল আসে।”

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

পঞ্চাশ নম্বর টেস্ট স্মরণীয় করে রাখতে চান তামিম

Read Next

হাথুরুসিংহে জানাননি কোন উইকেটে খেলা হবেঃ নাথান লায়ন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share