লাহোরের পরিচিত পিচে আফগানরা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী

আফগানিস্তান
Vinkmag ad

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ অপেক্ষা করছে আফগানদের বিপক্ষে লড়তে। এদিকে আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি আজ কথা বলেছেন সংবাদ সম্মেলনে। যেখানে তাঁর কণ্ঠে আত্মবিশ্বাস টের পাওয়া যাচ্ছিল। অতীতের থেকেও দল যে এখন ভালো অবস্থানে আছে, সে কথা মনে করিয়ে দিয়েছেন। পাশাপাশি শুধু বোলিং দিয়ে নেয়, ব্যাটিংয়েও শক্তিমত্তার প্রমাণ দিচ্ছে আফগান দল। তাই বাংলাদেশকে চ্যালেঞ্জ করতে সবদিক দিয়েই নিজেদের প্রস্তুত করেছে তাঁরা।

পাকিস্তানের মাটিতে আফগান সমর্থকেরা আসবেন, এই আশা হাশমতউল্লাহ করলেন। সেই সমর্থক বা দর্শকদের প্রতিদান দিতে চায় তাঁদের দল। অতীতে এশিয়া কাপে ভাল রেকর্ড নেই আফগানদের, এই প্রশ্ন যখন শুনলেন অধিনায়ক, তখন তাঁর কী প্রতিক্রিয়া ছিল? তিনি জানিয়ে দিলেন,

“অতীতের যেকোনো এশিয়া কাপের চেয়ে আমরা এখন বেশি শক্তিশালী দল। এই দল নিয়ে গত ২ বছর ধরে আমরা কাজ করছি। দলের তরুণ অনেকে আছে যারা অনেক মেধাবী। তাই আশা করছি আমাদের পারফরম্যান্সও অতীতের চেয়ে অনেক ভালো হবে।”

আফগানরা বোলিংয়ে বরাবরই দারুণ। বাংলাদেশ কোচ তো আজকের সংবাদ সম্মেলনেও বললেন, বিশ্বের অন্যতম সেরা বোলিং-লাইনআপ তাঁদের। বিশেষ করে আফগানিস্তানের স্পিন অ্যাটাক নিয়ে যেকোনো দলের শঙ্কার জায়গা তৈরি হতে পারে।

ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা আছে কী?

হাশমতউল্লাহ জানান,

“আমার মনে হয় না ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা আছে। আমাদের বোলিং আমাদের শক্তির জায়গা, তবে ব্যাটিংয়েও অনেক উন্নতি হয়েছে। ইব্রাহিম, গুরবাজ, রহমতের অনেক তরুণ ব্যাটিংয়ে শক্তি বাড়িয়েছে।

“গত ২ ম্যাচে ভালো করতে পারিনি। তবে আমরা টিম মিটিংয়ে এসব নিয়ে কথা বলেছি যাতে এমন বাজে ব্যাটিং আর সামনে না হয়। আমরা প্রস্তুতি নিয়েছি, ইনশাআল্লাহ্ ভালো করব। মিডল অর্ডার এই কদিন আপ টু দ্যা মার্ক ছিল না। আমরা বিষয়টি নিয়ে কাজ করেছি। আশা করছি মিডল অর্ডারেও ভালো করব। লাহোরের উইকেট আফগানিস্তানের পিচের মতো। আমরা এমন উইকেটেই খেলি। এটা আমাদের সহায়তা করবে, বাড়তি এডভান্টেজ দিবে।”

৯৭ ডেস্ক

Read Previous

‘বাংলাদেশ ভালো দল বলতে পারবেন না, আমরা সবার ব্যাপারে জানি’

Read Next

ভারত-পাকিস্তান লড়াইয়ে জিতল না কেউ

Total
0
Share