পঞ্চাশ নম্বর টেস্ট স্মরণীয় করে রাখতে চান তামিম

featured photo1 64
Vinkmag ad

গতদিন (বৃহস্পতিবার) পঞ্চাশ নম্বর টেস্ট খেলবার আগে নিজের রোমাঞ্চের কথা জানিয়েছেন সাকিব আল হাসান। একই মাইলফলকের সামনে দাঁড়িয়ে রোমাঞ্চিত দেশসেরা ওপেনার তামিম ইকবালও। আজ (শুক্রবার) সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তেমনটিই জানিয়েছেন তিনি।

DIAS0UzXYAAb5no

মাইলফলক স্পর্শ করার টেস্টকে স্মরণীয় করে রাখতে চান তামিম, জেতাতে চান দলকে। তামিম বলেন, “পঞ্চাশ নম্বর টেস্ট অবশ্যই বিশেষ কিছু। সেটা আমার জন্য এবং সাকিবের জন্যও। আমরা দু’জন যদি ভালো কিছু করতে পারি আর দল স্মরণীয় সাফল্য পায়। তাহলে আমাদের ক্যারিয়ারের পঞ্চাশতম টেস্ট অবিস্মরণীয় হয়ে থাকবে। সাফল্যের সোনালী হরফে লেখা হবে এই ম্যাচের কথা। কিন্তু আমরা তেমন কিছু করতে না পারলে শুধু সংখ্যা হয়েই থাকবে এ ম্যাচ।”

ক্যারিয়ারের উত্থান পতন ছিলো তামিমের। টেস্ট ফরম্যাটে খুব অনিয়মিতও বাংলাদেশ। একসময় তাই ভাবনাতেই ছিলো না এসব মাইলফলক। তামিম বলেন, “সত্যি কথা, ওরকম কোনো নম্বর মাইন্ডে ছিল না। যখন টেস্ট ক্রিকেট শুরু করি, আমার অভিষেক হয়, ইচ্ছা ছিল যেন লম্বা সময় ধরে বাংলাদেশ দলের জন্য খেলতে পারি। ওটাই লক্ষ্য ছিল। আলাদা কোনো নম্বর মাথায় ছিল না। একটা সময় এমন লাগছিল, যেভাবে আমরা টেস্ট খেলছিলাম ৫০টা টেস্ট খেলতে পারব কি পারব না, তাও সন্দেহ ছিল।”

তামিম আরো যোগ করেন, “এখন আমাদের অনেক ম্যাচ বেড়েছে, আগের তুলনায় বেশি ম্যাচ খেলছি। ফলে এখন থেকে যাদের অভিষেক হবে, তাদের জন্য নম্বর ঠিক করা সহজ হবে। আমরা গত দুই বছরে খুব কম টেস্ট ম্যাচ খেলেছি। এই একটা ফরম্যাট; যে ফরম্যাটে আমাদের এখনও অনেক উন্নতি করার বাকি আছে। আমার কাছে মনে হয়, এক থেকে দেড় বছর সঠিক সময়। এই ফরম্যাটে নিজেদের ভালো দল হিসেবে গড়তে।”

প্রসঙ্গত, এখন পর্যন্ত সাদা পোশাকে ৪৯টি করে ম্যাচ খেলেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। আগামী ২৭ আগস্ট অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। সেদিনই ৫০ টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবেন এই দু’জন। অস্ট্রেলিয়ার বিপক্ষে এর আগে কখনও টেস্ট খেলেননি সাকিব-তামিম।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বিশ্ব একাদশে থাকতে পেরে গর্বিত তামিম

Read Next

তামিম তাকিয়ে সাকিব, মিরাজ, মুস্তাফিজের দিকে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share