থারাঙ্গার নিষেধাজ্ঞায় ফিরছেন চান্দিমাল, থিরিমানে

featured photo1 1 65
Vinkmag ad

বাজে পারফর্ম্যান্স আর ইনজুরিতে মোটামুটি জর্জরিত টিম শ্রীলঙ্কা। এর সাথে নতুন করে গোদের উপর বিষফোঁড়া হিসেবে যোগ হয়েছে নিষেধাজ্ঞা। আইসিসির নিয়ম লঙ্ঘন করায় দুই ম্যাচের জন্য সাইডলাইনে বসতে হচ্ছে ওয়ানডে কাপ্তান উপল থারাঙ্গাকে।

দলনায়ক উপল থারাঙ্গার নিষেধাজ্ঞার বদৌলতে দলে ডাক পেয়েছেন বর্তমান টেস্ট কাপ্তান দীনেশ চান্দিমাল। এছাড়াও ফিরছেন টপঅর্ডার ব্যাটসম্যান লাহিরু থিরিমানে। পাল্লেকেলেতে দ্বিতীয় ওয়ানডেতে স্লো ওভার রেটের কারণে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন থারাঙ্গা।

dinesh chandimal pti m

নির্ধারিত সময়ের মধ্যে নিজেদের ওভার শেষ করতে পারেনি শ্রীলঙ্কা। তিন ওভারের পার্থক্য রয়ে গিয়েছে পাল্লকেলের ম্যাচে। যার ফলে আইসিসি লঙ্কা দলের ওয়ানডে অধিনায়ককে নিষিদ্ধ করেছে দুই ম্যাচের জন্য। এর আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষের ম্যাচে একই অভিযোগে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন থারাঙ্গা।

দানুশকা গুনাথিলাকা নিশ্চিতভাবেই অংশ নিতে পারছেন না পরের দুই ম্যাচে। দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান এই উদ্বোধনী ব্যাটসম্যান। ফলে তৃতীয় ওয়ানডেতে উদ্বোধনী জুটিতে থিরিমানে আর চার নম্বর পজিশনে দেখা যাবে চান্দিমালকে।

thirimanne এর চিত্র ফলাফল

তবে থারাঙ্গার অনুপস্থিতিতে শ্রীলংকা দলের ভার নেবেন কে তা এখনও চুড়ান্ত হয়নি। ক্যান্ডিতে লঙ্কান নির্বাচকরা সিদ্ধান্ত নিতে বৈঠকে বসেছিলেন। ধারনা করা যাচ্ছে চামারা কাপুগেদারা, দীনেশ চান্দিমাল আর লাহিরু থিরিমানে এই তিনজনের মধ্যে একজনকে বেছে নেয়া হতে পারে দলপতি হিসেবে। সেদিক দিয়ে টেস্ট কাপ্তান হওয়ার সুবাদে এগিয়েই থাকছেন চান্দিমাল।

সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আকিলা ধনঞ্জয়ার দারুণ ঘুর্ণি বোলিং প্রদর্শনের পরও লঙ্কানদের ম্যাচ হারতে হয়েছে তিন উইকেটে। মহেন্দ্র সিং ধোনি আর ভুবনেশ্বর কুমারের দৃঢ়তায় মাত্র ২২ রানে ৭ উইকেট হারিয়েও জয় নিয়েই মাঠ ছাড়ে ভারত। সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

৯৭ ডেস্ক

Read Previous

সিডন্সের অধীনে ব্যাটসম্যান হিসেবে উন্নতি করেছিঃ তামিম

Read Next

চ্যালেঞ্জ নিতে তৈরি ‘লায়ন’রা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share