বিশ্ব একাদশের চূড়ান্ত দলে তামিম

1
Vinkmag ad

আজ বৃহস্পতিবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের দেয়া এক বিবৃতিতে জানানো হয় আগামী মাসেই বিশ্ব একাদশের হয়ে নামি-দামি তারকারা পাকিস্তান সফর করবেন।

দীর্ঘ আট বছর পর পাকিস্তান ক্রিকেটে সু-দিন ফিরতে যাচ্ছে। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের বাসের উপর স*ন্ত্রা*সী হা*ম*লার পর সেদেশে একবার জিম্বাবুয়ে ছাড়া আর কোন দল সফর করেনি।

আসছে সেপ্টেম্বরের ১২, ১৩ ও ১৫ তারিখে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবকটি ম্যাচ। ১১ সেপ্টেম্বর বিশ্ব একাদশের ১৪ সদস্যের দল পৌঁছাবে পাকিস্তান। এর আগে দু’দিনের প্রস্তুতি ক্যাম্প রয়েছে দুবাইতে।

১৪ সদস্যের দলে রয়েছে সাত দেশের ক্রিকেটাররা। এই দলে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন তামিম ইকবাল।

বিশ্ব একাদশের হয়ে অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের অধিনায়ক ডু প্লেসিস। এই দলে ইংল্যান্ড থেকে রয়েছেন ২০১০ টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স দলের অধিনায়ক পল কলিংউড।

featured photo1 dfg

এছাড়াও রয়েছে ওয়েস্ট ইন্ডিজ থেকে ড্যারেন স্যামি, দক্ষিণ আফ্রিকা থেকে হাশিম আমলার মত ক্রিকেটাররা।

বিশ্ব একাদশ দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে ডু প্লেসিস বলেন, “পাকিস্তানে আমার প্রথম সফরের জন্য অপেক্ষা করছি। আমাদের হাত ধরেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরবে।”

প্লেসিস আরও বলেন, “আমি আশা করি লাহোরের এই সফরটি অনেক নিরাপদ হবে সবার জন্য।”

পাকিস্তান ক্রিকেট বোর্ড অনুরোধ করেছিল সাকিবকে বিশ্ব একাদশের হয়ে খেলতে। তবে সাকিব পিসিবি’র এই প্রস্তাবে রাজি হননি বলেও জানা গেছে।

বিশ্ব একাদশ দলের কোচের দায়িত্ব দেয়া হয়েছে সাবেক জিম্বাবুয়ে অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে। ফ্লাওয়ারের মতে, “আসন্ন সিরিজটিতে সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে বলে আশা করি। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে এই তিন ম্যাচ অনেক বড় ভূমিকা রাখবে। এছাড়া পাকিস্তানের মানুষের দীর্ঘ দিনের অপেক্ষার অবসান হতে যাচ্ছে।”

বিশ্ব একাদশের ১৪ সদস্যের দলঃ

ফাফ ডু প্লেসিস(অধিনায়ক), তামিম ইকবাল, হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মর্কেল, ইমরান তাহির, স্যামুয়েল বাদ্রি, ড্যারেন স্যামি, জর্জ বেইলি, টিম পেইন, গ্র্যান্ট এলিয়ট, থিসারা পেরেরা, পল কলিংউড এবং বেন কাটিং।

97 Desk

Read Previous

মাইলফলকের সামনে দাঁড়িয়ে রোমাঞ্চিত সাকিব

Read Next

‘কন্ডিশন যাই হোক, অজিরা কঠিন প্রতিপক্ষ’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share