মাইলফলকের সামনে দাঁড়িয়ে রোমাঞ্চিত সাকিব

featured photo1 62
Vinkmag ad

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে নামার সাথে সাথেই ৫০ টেস্টের মাইলফলক স্পর্শ করবেন সাকিব আল হাসান। বাংলাদেশ দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠা সাকিবের ১০ বছর আগে (মে, ২০০৭) টেস্ট অভিষেক হয়েছিলো। তবে ক্যারিয়ারে এবারই প্রথম সাদা পোশাকে অজিদের বিপক্ষে লড়বেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

Shakib. 1
বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন সাকিব

অজিদের বিপক্ষে এর আগে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলা সাকিব প্রথমবারের মতো সাদা পোশাকে অজিদের বিপক্ষে খেলতে নামার আগে বেশ রোমাঞ্চিত। সাকিব বলেন, “এটা একটা রোমাঞ্চকর ব্যাপার। ওদের সঙ্গে নানা সময়ে ওয়ানডে বা টি-টোয়েন্টি খেলেছি। টেস্ট এই প্রথম, এটা একটা রোমাঞ্চকর ব্যাপার। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড টেস্টকে আলাদা মূল্যায়ন করে। যেটা অন্যেরা করে না। এ রকম একটা দেশের সঙ্গে টেস্ট খেলা রোমাঞ্চকর।”

১০ বছরের ব্যবধানে মাত্র ৪৯টি টেস্ট খেলেছেন সাকিব (এখন পর্যন্ত)। এই সময়েই অনেকে ১০০ এর বেশি টেস্ট খেলে ফেলে। এতে আফসোস আছে কিনা জানতে চাইলে সাকিব বলেন,

“জীবনে খুব বেশি আফসোস নাই। সেদিক থেকে চিন্তা করলে- যা হয়েছে, তাতেই আমি খুশি। বেশি খেলতে পারলে ভালো লাগতো।”

সাকিব আরো যোগ করেন, “যে ম্যাচগুলো খেলেছি, তাতে কতটা পারফর্ম করেছি, সেটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। সামনে দুটি ম্যাচেও ভালো কিছু করার চেষ্টা করব। এ বছর আমাদের দলের অনেকেই খুব ভালো করেছে। আশা করি, এই সিরিজেও ভালো কিছু হবে।”

ক্যারিয়ার শুরুর সময়ের সাথে এখনকার সময়ে অনেক পার্থক্য দেখেন সাকিব। শুরুর দিকে সাকিবের কাঁধে ওরকম দায়িত্ব না থাকলেও এখন অভিজ্ঞ সাকিবের কাঁধে অনেক দায়িত্ব। সাকিব এই প্রসঙ্গে বলেন, “প্রথম টেস্ট খেলার সময় চিন্তা ছিল না যে কয়টা ম্যাচ খেলবো, কত দিন খেলবো। সে সময় একটা মজা ছিল। সেটা এখন নেই, তেমন না। কিন্তু এখন পরিবেশ অন্য রকম, দায়িত্ব; সব কিছুই আলাদা।”

প্রসঙ্গত, সাকিব আল হাসানের সাথে তামিম ইকবালও ৫০ টেস্টের মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

দেশের মাটিতে আমাদের স্পিন অ্যাটাক এগিয়েঃ সাকিব

Read Next

বিশ্ব একাদশের চূড়ান্ত দলে তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share