দেশের মাটিতে আমাদের স্পিন অ্যাটাক এগিয়েঃ সাকিব

featured photo1 61
Vinkmag ad

জনপ্রিয় সংবাদমাধ্যম গার্ডিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে ঘরের মাঠে বাংলাদেশকে অপরাজেয় বলেছিলেন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। এবার অন্তত দেশের মাটিতে অজিদের চেয়ে স্পিন অ্যাটাকে নিজেদের এগিয়ে রাখলেন সাকিব। 

shakib al hasan 20170824145453

আজ (বৃহস্পতিবার) দুপুরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এরূপ মন্তব্য করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। নাথান লায়ন, অ্যাস্টন অ্যাগারদের নিয়ে গড়া অজিদের স্পিন অ্যাটাক সমীহ করার মতো হলেও বাংলাদেশের কন্ডিশন বিচারে সাকিব এগিয়ে রেখেছেন নিজেদের।

সাকিব বলেন, “সব কন্ডিশনে বলবো না, তবে দেশের মাটিতে আমাদের স্পিন অ্যাটাক ওদের থেকে ভালো।”

স্পিন অ্যাটাকে নেতৃত্ব দেন তিনি নিজেই। সাথে থাকেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। এই দুইজনের সার্ভিসে যারপরনাই খুশি সাকিব। তিনি বলেন, “তাইজুল এবং মিরাজ দু’জনই বেশ অনেক দিন ধরেই ভালো বল করছে। আমার বিশ্বাস ম্যাচ জেতানোর জন্য এই দু’জন বড় ভূমিকা পালন করবে।”

ইংল্যান্ডকে স্পিন নির্ভর উইকেটে টেস্টে হারিয়ে দিয়েছিলো বাংলাদেশ। সাকিব চান অজিদের বিপক্ষেও ওরকম উইকেটে খেলা হোক। তবে শুধু উইকেটের দিকে তাকিয়ে থাকলেই যে সাফল্য আসবে না তা মনে করিয়ে দিয়ে সাকিব বলেন, “ইংল্যান্ডের মত উইকেট হলে ভালো হয়। তবে উইকেটের উপর তো আর কারো হাত নেই। কিউরেটর তার সর্বোচ্চ চেষ্টা করবে আগের মতই উইকেট তৈরি করতে। তবে শুধু উইকেটের কথা ভেবে বসে থাকলেই হবে না, সাফল্য পেতে যা যা করনীয় আমাদের মাঠে তাই করতে হবে।”

বহুল প্রতীক্ষিত বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ২ ম্যাচের টেস্ট সিরিজের ১ম ম্যাচ মাঠে গড়াবে আগামী ২৭শে আগস্ট।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

শ্রীলঙ্কা দলে তিন পরিবর্তন

Read Next

মাইলফলকের সামনে দাঁড়িয়ে রোমাঞ্চিত সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share