আম্পায়ারকে আঙুল দেখিয়ে শাস্তি পেলেন পুরান

পুরান আম্পায়ার
Vinkmag ad

গায়ানায় ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টির সময় ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার ব্যাটার নিকোলাস পুরান এক অযাচিত কাণ্ডে জড়িয়ে এবার পেলেন শাস্তি। পুরান আইসিসি কোড অফ কন্ডাক্টের ধারা ২.৭ লঙ্ঘন করে এবার জরিমানা গুণছেন ম্যাচ ফি’র ১৫ শতাংশ।

দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ এক বিবৃতিতে নিশ্চিত করে, ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আইসিসি কোড অফ কন্ডাকটের লেভেল ১ লঙ্ঘনের দায়ে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানকে তার ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে ভারতের ইনিংসের ৪র্থ ওভারে, আম্পায়ার লেগ বিফোরের আবেদনে পুরানকে আউট দিয়েছিলেন। এরপর পুরান ডিআরএস নেন এবং টার্ন করে বল উইকেট ছাড়িয়ে যাওয়ায় আম্পায়ারকে তার সিদ্ধান্ত বাতিল করতে হয়েছিল।

যে সিদ্ধান্তের জন্য রিভিউ ব্যবহার করতে হয়েছিল যা তিনি মনে করেছিলেন স্পষ্টতই নট আউট। আর এই কারণেই অনফিল্ড আম্পায়ার নাইজেল ডুগুইডের সমালোচনা করেছিলেন পুরান।

নিকোলাস পুরান অনফিল্ড আম্পায়ার লেসলি রেইফার এবং নাইজেল ডুগুইড, থার্ড আম্পায়ার গ্রেগরি ব্র্যাথওয়েট এবং ফোর্থ অফিসিয়াল প্যাট্রিক গুস্টার্ড এবং ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের দ্বারা প্রস্তাবিত নিষেধাজ্ঞাগুলি মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

এছাড়াও, পুরানের শাস্তিমূলক রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে, যা ২৪ মাসের মধ্যে তার প্রথম অপরাধ ছিল।

লেভেল ১ লঙ্ঘনের জন্য সর্বোচ্চ শাস্তি, একজন খেলোয়াড়ের ম্যাচ ফি থেকে সর্বোচ্চ ৫০% কর্তন এবং খেলোয়াড়ের রেকর্ডে এক বা দুটি ডিমেরিট পয়েন্ট যোগ করা।

৯৭ ডেস্ক

Read Previous

আবারও পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম

Read Next

বাংলাদেশের দারুণ সকাল, ট্রফি নিয়ে তরুণদের উৎসব

Total
0
Share