পেছাতে পারে টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফর

featured photo1 56
Vinkmag ad

সময়টা একদম ভাল যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের। র‍্যাংকিং জটিলতাতে খেলা হয়নি এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি। সম্প্রতি দ্বিপাক্ষিক সিরিজগুলাতেও নেই তেমন সাফল্য। বোর্ডের সাথে ক্রিকেটারদের ঝামেলাটাতো নিত্য দিনের সঙ্গী। সবেমিলিয়ে ওয়েস্ট ইন্ডিজের সেই ঐতিহ্য এখন আর নেই বললেই চলে।

BangladeshvWestIndiesGroupB2011ICC9YIbj1RrbLzl
ছবিঃ সংগৃহীত

ক্যারিবীয়রা বর্তমানে ওয়ানডের নয় নম্বর দল। আর এ অবস্থাতেই থাকলে তাদের খেলতে হবে ২০১৯ বিশ্বকাপ বাছাইপর্ব। যেটি আগামী বছরের মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা আছে। যদি এমনটিই হয় তাহলে বাংলাদেশ ক্রিকেট দলের আগামী ওয়েস্ট ইন্ডিজ সফর পেছাতে পারে। যেটি ২০১৮ সালের ফেব্রুয়ারির পরিবর্তে পিছিয়ে জুলাইয়ে হতে পারে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সমঝোতাতেই এমন সিদ্ধান্ত আসতে যাচ্ছে। বাছাইপর্বের খেলার পর উইন্ডিজরা জুনে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে খেলবে। যেখানে পরের মাসে খেলতে চাচ্ছে টাইগারদের সাথে।

সূচির এমন পরিবর্তন হলে তা একরকম ভালোই হবে বাংলাদেশের জন্য, কেননা ফেব্রুয়ারিতে ক্যারিবীয় সফর হলে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে খেলেই ক্যারিবীয় সফরে যেতে হতো টাইগারদের। পরবর্তীতে আবার শ্রীলঙ্কায় নিদাশ ট্রফিতে খেলতে যেতে হবে। যেটি ১৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবার কথা আছে। ২০১৮ সালের এপ্রিল থেকে জুলাই পর্যন্ত বাংলাদেশের আন্তর্জাতিক কোনো সূচি নেই। তবে আগস্টে অস্ট্রেলিয়া সফর রয়েছে।

আসন্ন অস্ট্রেলিয়া বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্টের পর অবশ্য বাংলাদেশে রয়েছে ব্যস্ত সূচি। অক্টোবরের শেষ নাগাদ দক্ষিণ আফ্রিকা সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টিম বাংলাদেশ। সেখান থেকে ফিরেই ২ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ায় লিগ (বিপিএল), বিপিএল শেষেই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে সাকিব-তামিম’রা।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘টি-টেন’ লিগে খেলবেন গেইল, শেবাগরা

Read Next

হাউজুয়ে’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share