ব্যর্থ হওয়ার ভয়ই পিছিয়ে দিচ্ছে শ্রীলঙ্কাকেঃ জয়াবর্ধনে

featured photo1 54
Vinkmag ad

সাবেক লঙ্কান অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে মনে করেন, শ্রীলঙ্কা ক্রিকেট যতটুকু উন্নতি করা উচিত ছিল তার কিঞ্চিত পরিমাণও করতে পারছেনা ব্যর্থতার ভয় থেকেই।

মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা অধ্যায় শেষ হওয়ার পরই ভেঙ্গে পড়ে লঙ্কান ক্রিকেট। গত দুই বছরে প্রতিটি ফরম্যাটেই বাজে সময় কাটাচ্ছে দলটি।

বর্তমানে তারা ঘরের মাঠে ভারতের সাথে সিরিজ খেলছে। টেস্ট সিরিজে হয়েছে ধবলধোলাই, ওয়ানডে সিরিজের এখনো পর্যন্ত হওয়া ১ টি ওয়ানডেতেও হেরেছে তারা। এ’বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে পেরোতে পারেনি প্রথম রাউন্ড, প্রথমবারের মত জিম্বাবুয়ের সাথে ওয়ানডে সিরিজ হেরেছে তারা। সব মিলিয়ে হতাশাময় সময় পার করছে শ্রীলংকান ক্রিকেট।

দলের এমন সংকটের কারণ উল্লেখ করে জয়াবর্ধনে বলেন, ” তারা আত্ববিশ্বাস বাড়ানোতে নজর দিচ্ছেনা, দিচ্ছেনা ভালো খেলার ক্ষুধা বাড়ানোতে। দ্রুতই তাদের সমস্যা চিহ্নিত করে সমাধান করা উচিত। ”

জয়াবর্ধনে আরও বলেন ” আমি নিশ্চিত ছেলেরা তাদের পারফরম্যান্সে হতাশ ভারতের সাথে সিরিজে, এটা আসলেই তাদের জন্য চ্যালেঞ্জিং ছিল যে র‍্যাংকিংয়ের ১ নাম্বার দলের সাথে খেলা। তারা অনেক গুরুত্বপূর্ণ পরিস্থিতি সামলাতে পারেনি, নিজেদের প্রথম ইনিংসে ব্যর্থতাই তাদের পিছিয়ে দিয়েছে, উইকেটে সময় কাটাতে পারেনি সাথে বিপক্ষ দলের ২০ উইকেট তুলে নেওয়ার মানসিকতাতেও পিছিয়ে ছিল তারা।”

সিরিজের ২য় ওয়ানডেতে আগামীকাল ভারতের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা। সরাসরি বিশ্বকাপ খেলতে তাদের এই সিরিজে অন্তত দু’টি ওয়ানডে জিততে হবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

অধিনায়কত্ব ছাড়লেন ভিলিয়ার্স

Read Next

‘টি-টেন’ লিগে খেলবেন গেইল, শেবাগরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share