রাতে এশিয়া কাপের সূচি ও ট্রফি উন্মোচন

এশিয়া কাপ
Vinkmag ad

ফের আলোচনা ও দীর্ঘ অপেক্ষার পর আসলো চূড়ান্ত সিদ্ধান্ত। এশিয়া কাপ নিয়ে দর্শকদের জন্য মিলল সুখবর। পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়ারম্যান, চৌধুরী মুহাম্মদ জাকা আশরাফ আজ বুধবার রাতে এসিসি এশিয়া কাপ ২০২৩ এর সময়সূচী প্রকাশ করবেন। ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের ৪ ম্যাচ হতে পারে আসরের মূল আয়োজক পাকিস্তানে। বাকি ৯ ম্যাচ শ্রীলঙ্কায়।

পিসিবি এক বিবৃতিতে নিশ্চিত করেছে, ‘১৯ জুলাই, বাংলাদেশ সময় রাত ৮.১৫ মিনিটে লাহোরের পার্ল কন্টিনেন্টাল হোটেলে এশিয়া কাপ ২০২৩ এর সময়সূচি ঘোষণা এবং ট্রফি উন্মোচন করা হবে।’

এবারের এশিয়া কাপ টুর্নামেন্টটি ৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। এসিসি পিসিবির হাইব্রিড মডেল গ্রহণ করার সাথে সাথে, নয়টি ম্যাচ শ্রীলঙ্কায় এবং চারটি পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা।

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ৫০ ওভারের ফরম্যাটে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপে নেপালের সঙ্গে গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। অন্য গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান।

গ্রুপ পর্বে প্রতিটি দল বাকি দুই দেশের সাথে একটি করে ম্যাচ খেলবে। ৬ দলের মোট ৪ টি (প্রতি গ্রুপ থেকে ২ টি) উঠবে সুপার ফোর রাউন্ডে। একটি করে দল প্রথম রাউন্ড শেষে বাদ পড়বে। সুপার ফোরে একে অপরের মুখোমুখি হবে একটি করে ম্যাচে। সেরা দুই দল পাবে ফাইনালের টিকিট।

৬ দলের এশিয়া কাপে মাঠে গড়াবে মোট ১৩ ম্যাচ। সুপার ফোর রাউন্ড ও ফাইনাল হবে শ্রীলঙ্কায়। গ্রুপ পর্বে ভারতের দুই ম্যাচ বাদে বাকি ৪ টি হবে পাকিস্তানে। এই হিসাবে পাকিস্তান গ্রুপ পর্বে নিজেদের মাঠে খেলবে কেবল নেপালের বিপক্ষে। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান দুটি করে ম্যাচ খেলবে পাকিস্তানে।

৯৭ ডেস্ক

Read Previous

ম্যানচেস্টারে ফিরলেন হ্যাজেলউড, গ্রিন

Read Next

নিগারের ক্যারিয়ার সেরা রেটিং, সেরা ১০০ তে মারুফা-সুলতানা

Total
0
Share