ডিসেম্বরে বাংলাদেশের ৬ ম্যাচের অ্যাওয়ে সিরিজ নিউজিল্যান্ডে

ডিসেম্বরে বাংলাদেশের ৬ ম্যাচের অ্যাওয়ে সিরিজ নিউজিল্যান্ডে
Vinkmag ad

নিউজিল্যান্ডের আসন্ন গ্রীষ্মে তারা বাংলাদেশ দলকে আতিথেয়তা দিবে বলে জানিয়েছে। এছাড়াও গত ৮ বছরের মধ্যে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার সাথে নিজেদের মাঠে টেস্ট সিরিজ খেলবে কিউইরা। এছাড়াও পাকিস্তান ও সাউথ আফ্রিকা দলও নিউজিল্যান্ড সফর করবে বলে জানা যায়। সম্প্রতি নিউজিল্যান্ড ক্রিকেট সামনের গ্রীষ্মে নিজেদের হোম সিরিজের পরিকল্পনাগুলো ঘোষণা করেছে।

নিউজিল্যান্ডের পুরুষ ক্রিকেট দল নিজেদের ‘হোম সিজন’ শুরু করবে বাংলাদেশের সাথে। বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফরে থাকবে ৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি। এই দুই সিরিজ অনুষ্ঠিত হবে ডিসেম্বরের শেষ ২ সপ্তাহে। ১৭, ২০ ও ২৩ ডিসেম্বর ৩ ওয়ানডে এবং ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর ৩ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

এরপর ১১ দিনের বিরতি দিয়ে পাকিস্তানের বিপক্ষে ৫ টি-টোয়েন্টি খেলবে নিউজিল্যান্ড। পাকিস্তান সিরিজ শেষে ফেব্রুয়ারির ৪ ও ১৭ তারিখ সাউথ আফ্রিকার বিপক্ষে দুই টেস্ট খেলবে কিউইরা। এরপর অস্ট্রেলিয়ার সাথে ৩ টি-টোয়েন্টি ও ২ টেস্টের পরিকল্পনা করে রেখেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

নিউজিল্যান্ডের চিফ এক্সিকিউটিভ ডেভিড হোয়াইট জানান,

‘ভেন্যু এবং লাইটের দিক থেকে দেখলে, আমরা একইসাথে কয়েকটি রাত ও দিনের ম্যাচ আয়োজন করব। যাতে এটা নিশ্চিত করে, একইসাথে ভালো সুযোগ হয়ে আসে যে পরিবারগুলো খেলা দেখতে আসবে এবং যারা প্রাপ্তবয়স্ক রয়েছে। যেটা আমরা মনে করছি, খেলার জন্য ভালো।’

তিনি আরো যোগ করেন, এটা একইসাথে একটা পরিকল্পনা। যেখানে আমরা ‘এনার্জি’- কে বিবেচনা করছি। এবং একটা খেলাধুলা বিষয়ক সংগঠক হিসেবে যেটা ঠিক হিসেবে মনে করছি। যেহেতু আমরা ইদানীং জলবায়ু পরিবর্তনের ‘চ্যালেঞ্জ’- এর মুখোমুখি হচ্ছি।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

ইংলিশ সমর্থকদের আচরণে হতাশ উসমান খাজা

Read Next

জোড়া ফিফটিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

Total
0
Share