বোলারদের সাজানো বাগান তছনছ করল ব্যাটাররা, বাঘিনীদের হার

বোলারদের সাজানো বাগান তছনছ করল ব্যাটাররা, বাঘিনীদের হার
Vinkmag ad

এশিয়ায় তো বটেই, নারীদের ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা দল এখন ভারত। ধারে-ভারে বাংলাদেশ নারী দলের চেয়ে যোজন-যোজন এগিয়ে ভারতীয় নারীরা। তবে বোলারদের কল্যাণে হারমানপ্রীত করের দলকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল বাঘিনীরা। বোলারদের সাজানো বাগান অবশ্য তছনছ হয়েছে ব্যাটারদের ব্যর্থতায়।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ২য় ম্যাচে এদিন টসে জিতে আগে ব্যাট করে ভারত।

দুই উদ্বোধনী ব্যাটার ৪.২ ওভারে ৩৩ রান তুলে থামে। তবে ঐ ৩৩ রানেই আরও দুই ব্যাটারের উইকেটে হারায় তারা। ৫ম ওভারের ২য় বলে স্মৃতি মান্দানাকে (১৩ বলে ১৩) বোল্ড করে ফেরান নাহিদা আক্তার। ৬ষ্ঠ ওভারের ১ম বলে শেফালি ভার্মাকে (১৪ বলে ১৯) ফেরানোর পরে হারমানপ্রীত করকে বোল্ড করে গোল্ডেন ডাকের স্বাদ দেন সুলতানা খাতুন।

৩৩ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার ধকল আর কাটিয়ে উঠতে পারেনি ভারত। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভারে ৯৫ রান করতে পারে তারা। সফরকারীদের ৮ উইকেটের ৩ টি নেন সুলতানা খাতুন। ২ টি শিকার ফাহিমা খাতুনের, ১ টি করে নেন মারুফা আক্তার, নাহিদা আক্তার ও রাবেয়া খান।

ফিল্ডিং করতে গিয়ে আঘাত পাওয়া সোবহানা মোস্তারির কনকাশন সাব হন মুর্শিদা খাতুন।

পুজা বস্ত্রাকরের করা প্রথম ওভার থেকে ২ বাউন্ডারিতে ১০ রান তোলেন দুই উদ্বোধনী ব্যাটার শামীমা সুলতানা ও সাথী রাণী। তবে মিন্নু মানির করা ২য় ওভার থেকে কোন রান তুলতে না পারা বাংলাদেশ হারায় শামীমার উইকেট।

দিপ্তী শর্মাকে উইকেট দিয়ে ৩য় ওভারে ফেরেন সাথী রাণীও। এরপর মুর্শিদা খাতুনকে নিয়ে ধীরে রান তুলছিলেন বাংলাদেশ ক্যাপ্টেন নিগার সুলতানা জ্যোতি। আনুশার বলে বোল্ড হবার আগে ১৫ বল খেলে কেবল ৪ রানই করতে পারেন মুর্শিদা। রিতু মনির সঙ্গে নিগার সুলতানা জ্যোতির জুটি থামে ৭ রানে।

৩০ রানেই ৪ উইকেট হারানো বাংলাদেশ ৫ম উইকেটে পায় ৩৪ রানের জুটি। ১৭ বল খেলে যেখানে স্বর্ণা আক্তারের অবদান কেবল ৭ রান।

এরপর নাহিদা আক্তারকে নিয়ে জয়ের পথেই হাটছিলেন নিগার। শেষ দুই ওভারে বাংলাদেশের দরকার ছিল ১৪ রান, হাতে ৫ উইকেট।

পেনাল্টিমেট ওভারে মাত্র ৪ রান তোলা বাংলাদেশ হারায় নিগারের উইকেট। শেষ ওভারে ১০ রান তোলার সমীকরণ মেলাতে ব্যর্থ বাঘিনীরা হারায় ৪ উইকেট! ২০ ওভারে থামে ৮৭ রানে। ৮ রানের জয়ে সিরিজ নিজেদের করে নেয় ভারত, ম্যাচসেরা হন দিপ্তী শর্মা।

৯৭ প্রতিবেদক

Read Previous

ওয়ার্নার কি জায়গা হারাচ্ছে ওল্ড ট্রাফোর্ডে?

Read Next

কোলকাতায় বাংলাদেশের দুই ম্যাচের টিকিট সর্বনিম্ন ৬৫০ রূপি

Total
0
Share