আইসিসির আচরণবিধি ভাঙায় শাস্তি পেলেন হাসারাঙ্গা

20230702 011540
Vinkmag ad

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ চলাকালীন আইসিসি আচরণবিধির লেভেল ১ লঙ্ঘনের জন্য লঙ্কান তারকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসরাঙ্গাকে তিরস্কার করেছে আইসিসি। আইসিসির আচরণবিধির ২.২ অনুচ্ছেদ ভাঙায় দোষী সাব্যস্ত হয়েছেন হাসারাঙ্গা।

ঘটনাটি ঘটে শ্রীলঙ্কার ইনিংসে, ওয়ানিন্দু হাসারাঙ্গা আউট হওয়ার পর, প্যাভিলিয়নে ফেরার পথে ব্যাট দিয়ে আক্রমণাত্মকভাবে বাউন্ডারি স্কার্টিংয়ে আঘাত করেন। আইসিসির আচরণবিধি অনুযায়ী প্রথম পর্যায়ের অপরাধ। এ কারণে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

আইসিসির আচরণবিধির ২.২ ধারা ভেঙেছেন হাসারাঙ্গা, যেখানে আন্তর্জাতিক ম্যাচে ক্রিকেট সামগ্রী, পোশাক, মাঠের উপকরণ ক্ষতিসাধন করার ব্যাপারে সতর্ক করা হয়েছে।

এই লঙ্ঘনের ফলে, হাসরাঙ্গার শাস্তিমূলক রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। এটি ছিল ২৪ মাসের মধ্যে তার দ্বিতীয় অপরাধ, তার মোট ডিমেরিট পয়েন্ট এখন দুই।

টুর্নামেন্টে এখন পর্যন্ত ২০ উইকেট নিয়ে উইকেট শিকারির তালিকায় শীর্ষে হাসারাঙ্গা। তিনি এই অপরাধ স্বীকার করেছেন। ফলস্বরূপ, আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

শ্রীলঙ্কা নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয়ের পরে সুপার সিক্স টেবিলের শীর্ষে স্বাচ্ছন্দ্যে বসে আছে।

৯৭ ডেস্ক

Read Previous

অবিশ্বাস্য চতুর্থ দিন, বাউন্সে কুপোকাত দুই দল!

Read Next

চামিরার পর এবার ছিটকে গেলেন লাহিরু, স্কোয়াডে নতুন মুখ

Total
0
Share