টি-টোয়েন্টিতে আফ্রিদির প্রথম শতক

featured photo1 1 52
Vinkmag ad

মার মার, কাট কাট ব্যাটিংয়ের জন্য যে কয়েকজন বিখ্যাত ব্যাটসম্যান রয়েছেন ক্রিকেট দুনিয়ায় তার মধ্যে অন্যতম একজনের নাম শহীদ আফ্রিদি। পাকিস্তানের এই মারকুটে ব্যাটসম্যানের দখলে বেশ কিছুদিন ছিল সবচেয়ে দ্রুততম ওয়ানডে শতকের রেকর্ড। অথচ টি-টোয়েন্টির মত আকর্ষনীয় প্রতিযোগিতাতেই কিনা তার ছিলো না সেঞ্চুরি! 

অবশেষে কাউন্টি ক্রিকেটেই দেখা মিললো আফ্রিদির সেই শতকের। হ্যাম্পশায়ারের হয়ে এবারের ইংলিশ ঘরোয়া টি-টোয়েন্টি লিগ ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট মাতাচ্ছেন আফ্রিদি। Cb97bIpXEAAWABW

প্রথম কোয়ার্টার ফাইনালের ম্যাচে ডার্বিশায়ার আর হ্যাম্পশায়ারের লড়াইয়ের দিন মাত্র ৪৩ বলে শতক তুলে নিয়েছেন সাবেক এই পাকিস্তান কাপ্তান। এর আগে অর্ধশতক পূরণ করেন ২০ বলে। শতক হাঁকাতে মোট ১০টি চারের পাশাপাশি আফ্রিদির নামের পাশে ছয় ছিল ৭টি।

৪৩ রানে প্রথম উইকেট খুইয়ে ফেলা হ্যাম্পশায়ারের হয়ে দ্বিতীয় উইকেট জুটিতে জেমস ভিন্সকে সাথে নিয়ে গড়েন ১০৩ রানের জুটি। ভিন্স নিজেও পান অর্ধশতকের দেখা।

এ দু’জনের দারুণ ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ২০ ওভার শেষে হ্যাম্পশায়ারের সংগ্রহ দাঁড়িয়েছে ৮ উইকেটে ২৪৯ রান। সেমিফাইনালের দৌড়ে ডার্বিশায়ারের লক্ষ্যমাত্রা এখন পাহাড়সম ২৫০ রান!

৯৭ ডেস্ক

Read Previous

সিপিএল খেলতে দেশ ছাড়লেন রিয়াদ

Read Next

টাইগারদের আগ্রাসী ব্যাটিংই অ্যাগারের লক্ষ্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share