লায়নকে নিয়ে ভীত নয় টাইগাররা

Vinkmag ad

নিজেদের পাতা ফাঁদে পড়বেনাতো টাইগাররা! তাহলে আর রক্ষা নাই। অজি স্পিনাররা ঠিকই অপেক্ষায় সুযোগ কাজে লাগানোর।

ইংল্যান্ড সিরিজের কথা চিন্তা করলে টাইগার স্পিনারদের জয়-জয়কার। মিরাজ-সাকিব যেভাবে জ্বলে উঠেছিলেন। সেটা কখনো ভোলার মত নয়।

সেই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টেও করার কথা রয়েছে স্পিনিং উইকেট।

মিরপুরের উইকেটে যদি সাকিবরা জ্বলে উঠতে পারে তবে অ্যাগার-লায়নরা কেন নয়!

নিয়মিত সূচিতে আজও অস্ট্রেলিয়া দল অনুশীলন করেছে একাডেমী মাঠে। সেন্টার উইকেটে ব্যাট করেছে স্মিথ-ওয়ার্নাররা। আর তাদের বোলিং করেছেন লায়ন, সোয়েপসন আর অ্যাগার।

অ্যাগার আর সোয়েপসনের বল ভালো মোকাবেলা করতে পারলেও লায়নের বল খেলতে কষ্টই হয়েছে ওয়ার্নারের। লায়নের ঘূর্ণি ঠিক বুঝে উঠতে পারছিলেননা অজি ব্যাটাররা। সেটাই দেখা গেল একাডেমী মাঠে।

এই যদি হয় অবস্থা তাহলে টাইগার ব্যাটসম্যানদের কি হবে। আপাতত সেই ভয় উড়িয়ে দিয়েছেন ইমরুল কায়েস। তবে লায়নকে সমীহ করতেও ভোলেননি ইমরুল কায়েস।

লায়নকে নিয়ে কতটা প্রস্তুত বাংলাদেশের ব্যাটসম্যানরা। এমন একটি প্রশ্নে কায়েস বলেন, “বর্তমানে লায়ন সেরা স্পিনারদের একজন। আমরা জানি উপমহাদেশের উইকেট স্পিন সহায়ক। এ নিয়ে আমরা পরিকল্পনাও করেছি। এই উইকেটে খেলতে আমরা অভ্যস্থ। আমরা প্রস্তুত।”

ইমরুল কায়েস তখন টপ-অর্ডারদের দায়িত্ব নিয়েও কথা বলেন।

“আসল দায়িত্বটা নিতে হবে টপ-অর্ডারের ব্যাটসম্যানদের। তাহলে মিডল-অর্ডার ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ হয়ে যাবে। খেলতে হবে লম্বা ইনিংস।”

গতবছর ঘরের মাঠে ইংল্যান্ডকে হারানোকে বড় আত্ববিশ্বাস মনে করছেন ইমরুল কায়েস। কায়েস জানান “ইংল্যান্ডের সাথে আমরা যেমনটা খেলেছি আশা করি অস্ট্রেলিয়ার সাথেও সেভাবে খেলার চেষ্টা করবো।”

97 Desk

Read Previous

সিপিএল-কাউন্টিতে আবার ফিরছে পাকিস্তানী ক্রিকেটার

Read Next

কষ্ট হচ্ছে তবুও দলের জন্য তিনেই ইমরুল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share