নিজেদের মাঠে বাংলাদেশ অপরাজেয়ঃ সাকিব

na
Vinkmag ad

অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়া দল এখন বাংলাদেশে। দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ২৭শে আগস্ট। এই প্রথম টেস্টে বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মানছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের সেরা তারকা সাকিবের প্রতি চোখ রাখছে বাইরের মিডিয়াগুলো।

বহুল আলোচিত এই সিরিজে স্বাগতিকদের এগিয়ে রাখছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘গার্ডিয়ান’ এ সাকিব জানান, নিজেদের মাটিতে বাংলাদেশ ‘অপরাজেয়’ দল।

DH0sHXlUMAA3ww6
অনুশীলনে ফুরফুরে মেজাজে সাকিব

সাকিব জানান, “আগে বড় দলের বিপক্ষে আমরা অন্তত ড্র করতে চাইতাম। সেটি না হলে খুব বড়জোর ম্যাচ ৫ দিনে নিতে চাইতাম। কিন্তু, এ মুহূর্তে আমরা জানি আমরা কি করতে পারি। আমাদের আত্মবিশ্বাস আছে। আমরা ম্যাচ জিততে পারি এই আত্মবিশ্বাসটা দৃঢ়।”

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও জানান, “এখন আমরা অনুভব করতে শিখেছি দেশের মাটিতে আমরা অপরাজেয় দল। কার বিপক্ষে খেলছি সেটা কোনো ব্যাপার না। আমাদের দলটি বেশ ভালো একটি দল, ম্যাচ জেতার মতো একটি দল”।

বাংলাদেশ বর্তমান দলের কারো অস্ট্রেলিয়ার সাথে টেস্ট খেলার অভিজ্ঞতা নাই, এবার প্রথমই নামবে তাদের সাথে টেস্ট খেলতে। এই বিষয়ে সাকিব বলেন, “অজিদের বিপক্ষে টেস্ট খেলার মতো অভিজ্ঞতাসম্পন্ন আমাদের বর্তমান দলে কোনো ক্রিকেটার নেই। ওদের বিপক্ষে খেলার জন্য আমরা রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছি”।

সাকিবের এই কথার পক্ষে জোরালো আবেদন আছে। কারণ গত এক বছরে দেশের মাটিতে প্রায় অপরাজেয় টাইগাররা। নিজেদের মাঠে শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে জিতেছিল বাংলাদেশ। শ্রীলঙ্কার মাটিতে শততম টেস্ট জিতে সিরিজ ড্র করে। এছাড়া ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলেছে টাইগাররা।

৯৭ ডেস্ক

Read Previous

স্পিন আতঙ্কে উসমান খাজা

Read Next

সিপিএল-কাউন্টিতে আবার ফিরছে পাকিস্তানী ক্রিকেটার

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share