বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে থাকছেন আলিম দার, ইয়ান গোল্ড

featured photo1 48
Vinkmag ad

বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের জন্যে চূড়ান্ত হয়েছে ম্যাচ অফিশিয়ালের তালিকা। অভিজ্ঞ তিন আম্পায়ার বাংলাদেশে আসছেন ম্যাচ পরিচালনা করতে। যদিও তিনজনের মধ্যে দুইজনই বাংলাদেশের ম্যাচে বিভিন্ন সময়ে বিতর্কের জন্ম দিয়েছেন।

155517 horz
বাম থেকে- আলিম দার, ইয়ান গোল্ড, নাইজেল লং

পাকিস্তানের আলিম দার এবং ইংল্যান্ডের ইয়ান গোল্ড ও নাইজেল লং বাংলাদেশ-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ পরিচালনা করবেন। ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) এই তথ্য নিশ্চিত করেছে।

ঢাকা টেস্টে অনফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন আলিম দার ও নাইজেল লং, ইয়ান গোল্ড দায়িত্ব পালন করবেন টিভি আম্পায়ার হিসেবে। চট্টগ্রাম টেস্টে আলিম দারকে দেখা যাবে টিভি আম্পায়ারের ভূমিকায়, ইয়ান গোল্ড ও নাইজেল লং থাকবেন অনফিল্ড আম্পায়ার হিসেবে।

এই তিন আম্পায়ারেরই টেস্ট ম্যাচ পরিচালনার হাতেখড়ি হয়েছিলো বাংলাদেশের ম্যাচ দিয়ে। ২০০৩ সালের অক্টোবরে ঢাকাতে বাংলাদেশ-ইংল্যান্ড টেস্ট দিয়ে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ পরিচালনা করেন আলিম দার। ২০০৮ সালে নিউজিল্যান্ডে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ দিয়ে শুরু নাইজেল লংয়ের। একই বছরে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট ম্যাচ দিয়ে শুরু হয়েছিলো ইয়ান গোল্ডের।

এই সিরিজেও থাকবে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

নতুন নামে ফিরছে রাজস্থান রয়্যালস

Read Next

সীমাবদ্ধতার মাঝেও টিকে থাকতে চান জুবায়ের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share