টাইগারদের স্পিন পরামর্শক হয়ে আসছেন সুনীল যোশি

featured photo1 47
Vinkmag ad

বাংলাদেশের সাথে তার নামটা জড়িয়ে থাকবে আজীবন। ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্ট ম্যাচে ঢাকায় করেছিলেন ক্যারিয়ার সেরা বোলিং ও ব্যাটিং। এবার তার নামের পাশে বাংলাদেশের নামটা আরেকবার লেখার জন্য আসছেন ঢাকায়, বাংলাদেশের দলের স্পিন বোলিং পরামর্শক হয়ে।

সাকলাইন মোশতাকের পর ভেংকটেশপতি রাজু খন্ড কালীন সময়ের জন্য বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করে গেছেন। এরপর আর কাউকে দেখা যায়নি বাংলাদেশের বোলিংয়ের এই ডিপার্টমেন্ট নিয়ে কাজ করতে। এবার বিসিবি খুব করে চেয়েছিল দীর্ঘদিনের জন্য স্পিন বোলিং কোচ নিয়োগ দিতে। তাইতো কথা বলে রেখেছিল বেশ কয়েকজন বিখ্যাত বিদেশীদের সাথে, তবে শেষ পর্যন্ত দ্বারস্থ হতে হয়েছে ভারতের সুনীল যোশির।

SunilJoshi
ছবিঃ সংগৃহীত

ভারতীয় এক অনলাইন পোর্টালের সাথে আলাপচারিতায় যোশি বাংলাদেশের স্পিন পরামর্শক হিসেবে যোগ দেওয়ার সত্যতা স্বীকার করেন। তিনি বলেন, “অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্যই বাংলাদেশে যাচ্ছি। ওদের স্পিনারদের সাহায্য করব। নতুন কিছু করতে যাচ্ছি। কাজটির জন্য আমি মুখিয়ে আছি।”

“বাংলাদেশ সবশেষ সিরিজে শ্রীলঙ্কায় ভালো করেছে। ভালো কিছু স্পিনার আছে ওদের। অস্ট্রেলিয়ার বিপক্ষে চ্যালেঞ্জটি হবে দারুণ।”

গত কয়েক বছর ধরে বাংলাদেশের উন্নতির গ্রাফটা চোখে পড়ার মতো। ঘরের মাঠে ওয়ানডের পাশাপাশি টেস্টেও বাংলাদেশে এখন বড় দল। শেষ সিরিজে তারা শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে। তাইতো অস্ট্রেলিয়া রীতিমত বড় দলের আখ্যা দিয়ে সম্মান জানিয়েছে। উপমহাদেশে অস্ট্রেলিয়ার স্পিন দূর্বলতা আরো প্রকট করতে বাংলাদেশের এই আয়োজন।

সুনীল যোশি ক্যারিয়ারের সেরা ম্যাচটি ছিল বাংলাদেশের সাথে। ম্যাচে ৮উইকেট ও ৯২ রান করে বাংলাদেশের অভিষেক ম্যাচে হয়েছিলেন ম্যাচসেরা। ভারতের হয়ে ১৫ টেস্টে ৪১ উইকেট ও ৬৯টি ওয়ানডে ম্যাচ খেলে পেয়েছিলেন ৬৯টি উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

ওরা ভালো, আমরাও ফেলে দেওয়ার মতো নাঃ তাসকিন

Read Next

নতুন নামে ফিরছে রাজস্থান রয়্যালস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share