টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য প্রস্তত হ্যাজেলউড

র‍্যাংকিংয়ে শীর্ষ পাঁচে ফিরলেন জশ হ্যাজেলউড
Vinkmag ad

জশ হ্যাজেলউড আইপিএল ২০২৩ থেকে কাঁধের ব্যথা নিয়ে দেশে ফিরে এসেছিলেন। জশ এখন সকল প্রকার চোট কাটিয়ে ফিট। ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং পরবর্তীতে অ্যাশেজের জন্য প্রস্তত আছেন।

সতর্কতামূলক সাময়িক বিরতির পর স্ক্যানে বিশেষ কোনো চোট ধরা না পড়ায় ইংল্যান্ডে অস্ট্রেলিয়া দল উড়ে যাওয়ার আগেই হ্যাজেলউডের বোলিংয়ে ফিরতে কোনে বাঁধা নেই।

সিএ এর এক মুখপাত্র জানান, জশ হ্যাজেলউড কাঁধের মৃদু ব্যথা অনুভব করায় আইপিএলের শেষ সপ্তাহে দেশে ফিরেছে। সতর্ক থাকতে অল্পসময়ের বিশ্রামের পর হ্যাজলেউড গত সপ্তাহেই পুরো দমে বোলিং করেছে এবং আ্যাশেজ, টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্ততিস্বরুপ বোলিংয়েরর ধারা অব্যাহত রাখবে। হ্যাজেলউড এখন আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং আ্যাশেজের জন্য পুরোপুরি সেরে উঠেছেন।

হ্যাজেলউড সাউথ আফ্রিকার সাথে এবছর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) টেস্ট খেলার সময় ‘আকিলিস টেন্ডিটস’ ইঞ্জুরিতে পড়েন এবং যার কারণে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ৭.৭৫ কোটি রুপিতে দলে ভেরানো এ খেলোয়াড় প্রথম দিকের কিছু ম্যাচ খেলতে পারেনি। এই ইঞ্জুরিতে হ্যাজলেউড ভারত সফরে প্রথম দুটি টেস্ট খেলতে পারেনি। পরের দুটি টেস্টে সুস্থ হয়ে পর্যবেক্ষণে থাকলেও শেষ পর্যন্ত ভারত সফরে হ্যাজলেউডের আর মাঠে নামা হয়নি।

এরপর হ্যাজেলউডকে ব্যাঙ্গালোরের হয়ে প্রথম কিছু ম্যাচেও মাঠে দেখা যায়নি। এমনকি স্কোয়াডে যোগ দেয়ার পরও খেলায় নামতে তাকে তখনও অনেকটা সময় ইঞ্জুরিতে ভুগতে হয়েছে। ১লা মে লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ব্যাঙ্গালোরের জার্সিতে নামার আগে এপ্রিলের শেষদিকে প্রস্ততি নিতে থাকে। ৬ মে এবং ৯ মে দিল্লি ক্যাপিটালস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামার পর তাকে আর ব্যাঙ্গালোরের ডেরায় পাওয়া যায়নি।

ব্যাঙ্গালোর দলের পরিচালক মাইক হেসন তখন টেবিল টপার গুজরাট টাইটান্সের সাথে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আনুষ্ঠানিকভাবে হ্যাজলেউডকে দল থেকে ইস্তফা দেন। অস্ট্রেলিয়া ২৮ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করার আগে ১৭ দলের প্রাথমিক টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে যা কিনা পরবর্তীতে ৭ জুন থেকে শুরু হতে যাওয়া ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ১৫ সদস্যের দল করা হবে। ফাইনালের পরপরি আ্যাশেজের জন্য মাঠে নামবে অস্ট্রেলিয়া।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Read Next

রাজা, জাকেরের চোটে ‘এ’ দলে খালেদ-ইরফান

Total
0
Share