লঙ্কান ক্রিকেটারদের টিম বাস আটকে সমর্থকদের ক্ষোভ

featured photo1 42
Vinkmag ad

দুঃসময় যেন পিছুই ছাড়ছে না শ্রীলঙ্কা ক্রিকেট দলের। হারের বৃত্তে ঘুরপাক খাওয়া দলটার সমর্থকরা এবার ফুঁসে উঠেছে রীতিমত। ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে ৯ উইকেটে হারের পরই তাদের টিম বাস ঘিরে প্রতিবাদ মুখর হয়ে স্লোগান দিয়েছে স্বাগতিক ভক্তরা।

২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করাটা একপ্রকার সুতোর ওপর ঝুলে রয়েছে শ্রীলঙ্কার জন্য। ভারতের সাথে চলতি সিরিজে অন্তত দু’টি ম্যাচে জিততে হবে সরাসরি বিশ্বকাপ খেলতে যেতে হলে। এমন পরিস্থিতিতে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজেও শুরুটা ভাল হয়নি লঙ্কানদের, আর তাতেই ভক্তদের ক্ষোভের মুখে পড়ে লঙ্কানদের টিম বাস!

SL Bus

ডাম্বুলায় ৯ উইকেটে হারের পর বের হয়ে যাওয়ার সময় তাদের টিম বাস আটকে রেখে প্রতিবাদ মুখর হয়ে স্লোগান দিতে থাকে স্বাগতিক ভক্তরা। খেলোয়াড়দের পারফরম্যান্সে সন্তুষ্ট হতে না পেরেই এমন প্রতিবাদ করেছেন তারা। এমনকি বোর্ডের উপর সন্তুষ্ট না জানিয়ে বোর্ডকেও একহাত নিয়েছেন লঙ্কান সমর্থকরা।

প্রায় ৫০ জনের মত একদল সমর্থক বাসের সামনে এসে দাঁড়ান খেলার পর। পুলিশ তাদের সরিয়ে দেওয়ার আগ পর্যন্ত এভাবেই নিজেদের ক্ষোভ প্রকাশ করেন তারা। সমর্থকদের এমন কান্ডে লঙ্কান ক্রিকেটারদের ভেন্যু ছাড়তে সময় লাগে প্রায় আধা ঘণ্টার মত। তাদের ক্ষোভের এই শুরু কয়েক মাস ধরেই। সামাজিক যোগাযোগের মাধ্যমেই ব্যঙ্গ করা হচ্ছিল ম্যাথুস, চান্দিমালদের। এই ক্ষোভ থেকে বাইরে ছিলেন না নির্বাচক ও বোর্ড কর্মকর্তারাও।

যদিও দলের এই দুঃসময়ে ম্যাচের আগে দর্শকদের সমর্থন চেয়েছিলেন ওয়ানডে অধিনায়ক উপুল থারাঙ্গা, ‘দলের নৈতিক হাল ঠিক রাখতে ভক্তদের সমর্থন অনেক বড় ভূমিকা রাখে। কারণ দেশের জন্যেই আমরা খেলি। আর আমাদের লক্ষ্য থাকে আমাদের দেশের মানুষের জন্যে গর্বিত হওয়ার মতো যাতে কিছু নিয়ে আসা যায়। তাই আপনাদের সমর্থন আমাদের জন্যে অনেক বেশিই গুরুত্বপূর্ণ’। ম্যাচ হারের পর থারাঙ্গার সেই আহ্বান টলাতে পারেনি সমর্থকদেরকে!

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্ট র‍্যাংকিংয়ে আটে ওঠার হাতছানি টাইগারদের

Read Next

ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে গেইল-স্যামুয়েলস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share