অ্যাগারে ভরসা লেহম্যানের

featured photo1 1 50
Vinkmag ad

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আগামী ২৭ আগস্ট বাংলাদেশের বিপক্ষে অজি দলের স্পিন আক্রমণে দেখা যেতে পারে বাঁহাতি স্পিন অলরাউন্ডার অ্যাস্টন অ্যাগারকে। আজ সংবাদ সম্মেলনে অ্যাগারের উপর আস্থা রেখে এমনটি’ই ইঙ্গিত দিলেন কোচ ড্যারেন লেহম্যান।

সিরিজের প্রথম টেস্টের জন্য সেরা একাদশে দুটি বিকল্প বাঁ-হাতি স্পিনার অ্যাস্টন অ্যাগার এবং ফর্মে না থাকা স্টিভ ও’কিফের জায়গায় নতুন মুখ মিচেল সোয়েপসনকে রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। বাংলাদেশে আসার আগে ডারউইনে প্রস্তুতি ম্যাচের শেষ দিন চার উইকেট শিকার করায় নাথান লায়নের সঙ্গী হিসেবে শক্ত অবস্থানে আছেন অ্যাগার। তবে এ বিষয়ে কথা বলছেন লেহম্যান।

267198

অস্ট্রেলিয়ান কোচ লেহম্যান জানান, ‘প্রস্তুতি ম্যাচের শেষ দিন সে (অ্যাস্টন অ্যাগার) খুবই ভাল বোলিং করেছে। আমরা বেশ ভালভাবেই জানি যে সে একজন মান সম্পন্ন বোলার। অবশ্যই তাকে সামনে এগিয়ে যেতে হবে। তার উইকেট নেয়া দেখে সত্যিই আমি খুব খুশি হয়েছি।’

স্পিনার অ্যাস্টন অ্যাগারের প্রশংসা করে লেহম্যান আরও বলেন, ‘তার লাইন, লেংথ খুবই ভালো। গত বছর শেফিল্ড শিল্ড ম্যাচে সে দারুণ খেলেছে। বোলিংয়ের পাশাপাশি তার ব্যাটিংও অসাধারণ।’

যদিও আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে স্পিনার অ্যাস্টন অ্যাগার খেলেছেন মাত্র ২টি ম্যাচ। উইকেট সংখ্যাও আহামরি কিছু নয়, মাত্র ২টি। ২০১৩ সালের অ্যাশেজের পর আর কোনো টেস্ট ম্যাচ খেলেননি তিনি। গত ৪ বছরে কোনো টেস্ট না খেলার পরও এই অলরাউন্ডারের উপর আস্থা হারাননি ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকরা।

তবে উপমহাদেশে গত ১০ বছরে মাত্র দুটি টেস্ট জিতেছে অস্ট্রেলিয়া। এই সময়ে সিরিজ জিতেছে কেবল একটি। তাছাড়া গত ২০১১ সালের পর থেকে উপমহাদেশে এই পর্যন্ত কোনো টেস্ট সিরিজ জিততে পারেনি অজিরা।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ খুবই ভালো ক্রিকেট খেলছে। নিজেদের মাঠে টেস্টে ইংল্যান্ডকে হারিয়েছে। সেটা খুব বেশিদিন আগের ঘটনা নয়। বাংলাদেশ দল সর্বশেষ খেলা শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচেও জয় পেয়েছে দারুণভাবে। অপরদিকে চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়া দল ভারতে এসে যে অভিজ্ঞতা অর্জন করেছে, উপমহাদেশের এই অভিজ্ঞতা দিতে ভালো ক্রিকেট উপহার দিতে পারব এখানে। সে কারণে’ই এই সিরিজটা দুই দলের কাছেই চ্যালেঞ্জিং হবে।

অনুশীলন ম্যাচ বন্ধ ঘোষণা করে অস্ট্রেলিয়া দল এখন শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের পাশে বিসিবি একাডেমির মাঠে অনুশীলন করছে। যদিও আজ (সোমবার) বৃষ্টির কারণে সারাদিন অনুশীলন করতে পারেনি ক্রিকেট অস্ট্রেলিয়া।

 

 

৯৭ প্রতিবেদক

Read Previous

মুস্তাফিজকে নিয়ে আমাদের চিন্তা নেইঃ তাসকিন

Read Next

টেস্ট র‍্যাংকিংয়ে আটে ওঠার হাতছানি টাইগারদের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share