রাজার কাছে শেষ বলে হেরে গেল চেন্নাই

20230430 210009 scaled
Vinkmag ad

শেষ বলের নাটকীয়তায় পাঞ্জাব কিংসের অবিশ্বাস্য জয়। চেন্নাইয়ের সহজ জয় কেড়ে নিল প্রথম জিম্বাবুইয়ান হিসেবে আইপিএল খেলতে আসা সিকান্দার রাজা। নিজেদের হোম ভেন্যুতে চেন্নাই দর্শকদের এমন হার সহ্য করতে বেগ পেতে হবে।

আজ বিকেলে ৪১ নম্বর ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন কুল মাহেন্দ্র সিং ধোনি। তার সিদ্ধান্তের যথাযোগ্য ইতিবাচক প্রতিফলন আসে ম্যাচের শুরু থেকেই। পাওয়ারপ্লেতে ৫৭ করে গায়েকোয়াঢ়-কনওয়ে জুটি। ৮৬ রানের পার্টনারশিপ ভাঙে সিকান্দার রাজার বুদ্ধিদীপ্ত বোলিংয়ে।

তবে ডেভন কনওয়ে তার জায়গা থেকে ইনিংস শেষ অব্দি খেলে আসেন। ৯২ রানে অপরাজিত থেকে অল্পের জন্য নিজের শতক পূরণ করার আফসোসে পুড়েন ডেভন কনওয়ে। শিভাম দুবে, মঈন আলি, রবীন্দ্র জাদেজা রান করে ম্যাচে যথেষ্ট অবদান রাখে। শেষে ধোনির ৪ বলে ১৩ রানে ফিনিশিংয়ে ২০০’তে চেন্নাইয়ের ইনিংস থামে।

বল হাতে পাঞ্জাবের স্যাম কারেন, সিকান্দার রাজা, রাহুল চাহার, আর্শদীপ সিং যথাক্রমে ১টি করে উইকেট পান।

২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাঞ্জাবের যথেষ্ট ভালো শুরুটা একটু ভড়কে যায় শিখর ধাওয়ানের আউটে। তবুও প্রথম ৬ ওভারে পাঞ্জাবের করা ৬২ রান তুলনামূলকভাবে প্রতিযোগিতাপূর্ণ করে তুলেছিল ম্যাচটি।

সিমরান সিংয়ের ২৪ বলে ৪২ আর লিয়াম লিভিংস্টোন ২৪ বলে ৪০ করে ম্যাচে দখলদারিত্ব আনার চেষ্টা করে। পরের উইকেটে স্যাম কারেন এবং ইম্প্যাক্ট খেলোয়াড় হিসেবে নামা জিতেশ শর্মাও ব্যাট হাতে জয়ের দিকে পাঞ্জাবকে এগিয়ে নিয়ে যায়।

জিতেশ শর্মা আউট হলে খেলা জমে উঠে এবং শেষ ওভারের সমীকরণে পাঞ্জাবের জিততে দরকার ৯ রান। স্ট্রাইকে থেকে পাথিরানার বলে নিজেকে যোগ্য প্রমাণ করতে পাঞ্জাবকে জেতাতে নিজের সেরাটা বিলিয়ে দেন সিকান্দার রাজা। শেষ বলে দরকার ৩ রান। ধোনির অভিজ্ঞ চেন্নাই আজ আর রুখতে পারে নি জিম্বাবুইয়ান অলরাউন্ডারকে। শেষ বলে ৩ নিয়ে পাঞ্জাবকে জেতান ৪ উইকেটে।

চেন্নাইয়ের তুষার দেশপান্ডে ৩টি, জাদেজা ২টি এবং পাথিরানা পান ১টি উইকেট। পাঞ্জাব জিতলেও ডেভন কনওয়ে হন আজকের ম্যাচ সেরা খেলোয়াড়।

৯৭ ডেস্ক

Read Previous

হাজারতম ম্যাচের আগে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যাম্পে জর্ডান

Read Next

এশিয়া কাপ বাতিল হলে বিসিসিআই নামাবে পাঁচ জাতির টুর্নামেন্ট

Total
0
Share