নতুন কিছু করার জন্য প্রয়োজনে হারতেও চাইঃ কোহলি

kk
Vinkmag ad

bk

ঠিক নয় বছর আগে অনূর্ধ্ব-১৯ দল থেকে বেরিয়ে ডাম্বুলাতেই নতুন পথচলা শুরু হয়েছিল ভিরাট কোহলির। অনেকখানি অনিশ্চিয়তা আর স্বপ্ন জয়ের তাড়না নিয়ে ভারতের হয়ে ওয়ানডে অভিষেক তার। সময়ের পালাবদলে ভারতের পতাকা আজ তার হাতে। বলা যায় বিশ্ব শাসন করছেন তিনি। আজ আবার ফিরছেন ডাম্বুলাতে, শ্রীলঙ্কার সাথে প্রথম ওয়ানডেতে এবার সেখানে অধিনায়ক হয়ে মাঠে নামবেন কোহলি।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ আজ। ইতিমধ্যে পকেটে পুরেছেন টেস্ট সিরিজ। কোহলি নিজে পারফর্ম করছেন, গোট দলকে উজ্জীবিত রাখছেন। নিজের সাথে ভারতকে নিয়ে যাচ্ছেন র‍্যাংকিং এর শীর্ষে। বিশ্বকাপ শুরুর এখনো দুই বছর বাকি, তবে এখনই চোখ রাখছেন ২০১৯ সালের বিশ্বকাপের দিকে।

গতকাল মুখোমুখি হয়েছিলেন সাংবাদিকদের, সেখানে জানিয়েছেন ভারত দল নিয়ে তার ভবিষ্যৎ ভাবনা।

বিশ্বকাপ নিয়ে প্রস্তুতির বিষয়ে তিনি বলেন, “যদিও, অগ্রাধিকারগুলি এমন একটি গ্রুপ হতে হবে যেগুলি বিভিন্ন চ্যালেঞ্জ গ্রহণ করতে পারে এবং সীমাবদ্ধতা দূরে রেখে বিশ্বকাপের জন্য সেরা সম্ভাব্য খেলোয়াড়দের খুঁজে পেতে পারে”।

বিশ্বকাপে তাদের লক্ষ্য জানতে চাইলে তিনি আরো বলেন, “এই সময়ে দলের খেলোয়াড়দের তৈরি হতে সময় দিতে হবে, তাদের বুঝতে দিতে হবে দলে তাদের প্রয়োজনীয়তা। আর যখন তারা বুঝে সামনে এগোতে থাকবে তখন পাল্টে যাবে দলের চেহারা। কিছু মানুষের চাওয়া প্রতি ম্যাচে জয়, কিন্তু সেটা কারো জন্য ভাল কিছু আনতে পারে না”।

“ যখন তুমি হারবে তখন তোমাকে অনেক কিছুই সামলাতে হয়। সমালোচনা ও চ্যালেঞ্জ নিতে সব সময় প্রস্তুত থাকতে হবে এবং নতুন ম্যাচের জন্য প্রস্তুতি নিতে হবে। সামনে সুযোগ আছে এটা ভেবে মানসিক ভাবে চাঙ্গা থাকতে হবে। আমি একটা তত্ত্বে বিশ্বাসী, পরাজয় থেকেই আসতে পারে দারুন কিছু”।

৯৭ ডেস্ক

Read Previous

তিন দিনেই ইংলিশদের বিশাল জয়

Read Next

বিপিএল মাতাতে আসছেন রাইট ব্রাদার্স

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share