“এই বাংলাদেশ অনেক চ্যালেঞ্জিং হবে”

9ui
Vinkmag ad

দেখতে দেখতে পার হয়েছে এগারো বছর। অস্ট্রেলিয়া দলের সর্বশেষ বাংলাদেশ সফর ছিল ২০০৬ সালে। এর মাঝে উত্থান-পতনের অনেক গল্প লিখেছে বাংলাদেশ ক্রিকেট।

আবারও বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ২০০৬ সালের তুলনায় ২০১৭ সালের বাংলাদেশ কতটা পরিণত দল সেটা ক্রিকেট অস্ট্রেলিয়ার সাবেক-বর্তমান ক্রিকেটারদের কথাতেই স্পষ্ট ফুটে উঠে।

dfgt

এবারের বাংলাদেশকে নিয়ে অস্ট্রেলিয়ার ভাবনাটাও তাই অনেক। ১১ বছর আগে অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য ছিলেন মাইক হাসি। চট্টগ্রাম টেস্টে জেসন গিলেস্পির সাথে হাসি জুটি গড়েছিলেন ৩২০ রানের। মাইক হাসির করা ১৮২ রানের সাথে গিলেস্পিও তুলে নেয় অপ্রত্যাশিত দ্বি-শতক।

ফতুল্লা টেস্টে অস্ট্রেলিয়াকে কাঁপন ধরিয়ে দেয়া বাংলাদেশ চট্টগ্রাম টেস্টে এই দুই জনের কাছেই হেরে যায় বলতে গেলে।

সেবার অনায়াসে বাংলাদেশকে হারাতে পারলেও এবারের বাংলাদেশকে নিয়ে অতি সাবধানী মাইক হাসি। খুব সমীহ করছেন টাইগার দলকে। হাসি মানছেন, এই সিরিজ হবে অনেক চ্যালেঞ্জিং।

ক্রিকেট.কম কে দেয়া সাক্ষাতকারে মাইক হাসি বলেন, “নিজেদের কন্ডিশনে বেশ কয়েকবছর যাবৎ খুবই ভালো খেলছে বাংলাদেশ। এখনকার দলে যারা আছে তাঁরা পরিস্থিতি বুঝে খেলতে শিখে গেছে। সিরিজটা আমাদের দলের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে মনে করি।”

বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে হাসি বলেন, “গতবছর তাঁরা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়েছে। একটু চেষ্টা করলে হোয়াইটওয়াশও করতে পারতো। বিদেশের মাটিতে শ্রীলঙ্কাকে হারিয়েছে।  যে কোন দলকে হারানোর বিশ্বাস বর্তমান বাংলাদেশকে যে কোন দলের জন্য কঠিন প্রতিপক্ষ করে তুলেছে।”

 

97 Desk

Read Previous

রাজশাহীর হয়েই খেলবেন স্যামি

Read Next

প্রস্তুতি ম্যাচের অধিনায়ক মাহমুদুল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Total
0
Share