চার্টার্ড বিমানে আইপিএল খেলতে যাচ্ছেন মুস্তাফিজ

মুস্তাফিজকে ধরে রাখল দিল্লি ক্যাপিটালস, যেমন হল স্কোয়াড

আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এ এবারে সুযোগ পেয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। নিলাম থেকে লিটন দাস ও সাকিব আল হাসানকে দলে টানে কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। মুস্তাফিজুর রহমানকে অবশ্য আগে থেকেই রিটেইন করেছিল দিল্লি ক্যাপিটালস। 

তবে আইপিএল খেলতে যেতে তাদের দরকার বিসিবির অনাপত্তিপত্র। এই ইস্যুতে জল কম ঘোলা হয়নি। সাকিব-লিটন অনাপত্তিপত্র কবে পাচ্ছেন তা নিশ্চিত না হলেও মুস্তাফিজুর রহমান তা পেয়ে গেছেন। এমনকি রাত পোহালেই আইপিএল খেলতে দেশ ছাড়বেন তিনি, সেটাও চার্টার্ড বিমানে। 

১ এপ্রিল, বাংলাদেশ সময় সকাল ৮ টায় চার্টার্ড বিমানে করে দেশ ছাড়বেন মুস্তাফিজুর রহমান, উদ্দেশ্য দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলা। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর চট্টগ্রাম থেকে ঢাকা ফেরার পথে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন মুস্তাফিজ নিজেই। 

১ এপ্রিল বাংলাদেশ সময় রাত ৮ টায় লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে দিল্লি ক্যাপিটালস। সব ঠিক থাকলে এই ম্যাচেই মাঠে নামতে পারেন দ্য ফিজ।

আগামী ৪ এপ্রিল থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট। সাদা পোশাকে বাংলাদেশ দলে বিবেচিত হন না মুস্তাফিজুর রহমান। তাই আইরিশদের বিপক্ষে সাকিব-লিটনদের খেলার বাধ্যবাধকতা থাকলেও মুস্তাফিজের তেমনটা নেই।

এদিকে দিল্লি ক্যাপিটালস শিবির শুরুতে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকান রিক্রুট আনরিখ নরকিয়াকে। নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হয়ে ওয়ানডে সিরিজে খেলছেন তিনি। তাই মুস্তাফিজকে পেতে দিল্লি শিবিরের এত তাড়াহুড়া, চার্টার্ড বিমানের ব্যবস্থাও সেকারণে। 

দিল্লি ক্যাপিটালস স্কোয়াড-

অভিষেক পোরেল, পৃথ্বী শ, ডেভিড ওয়ার্নার (অধিনায়ক, অস্ট্রেলিয়া), সরফরাজ খান, ইয়াশ ধুল, রভম্যান পাওয়েল (ওয়েস্ট ইন্ডিজ), রাইলি রুশো (দক্ষিণ আফ্রিকা), ফিল সল্ট (ইংল্যান্ড), মনীশ পান্ডে, আক্সার প্যাটেল, ললিত যাদব, ভিকি অস্তোয়াল, রিপাল প্যাটেল, মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), আনরিখ নরকিয়া (দক্ষিণ আফ্রিকা), খলিল আহমেদ, লুঙ্গি এনগিডি (দক্ষিণ আফ্রিকা), চেতন সাকারিয়া, প্রবীন দুবে, কমলেশ নাগারকোটি, কুলদ্বীপ যাদব, মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), আমান খান, ইশান্ত শর্মা, মুকেশ কুমার।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইতিহাসের প্রথম ইমপ্যাক্ট ক্রিকেটার হলেন তুষার দেশপান্ডে

Read Next

দুই ইমপ্যাক্ট প্লেয়ারের দিনে ইমপ্যাক্ট দেখিয়ে দলকে জেতালেন রাশিদ

Total
0
Share