আমেরিকার মেজর লিগে এবার আইপিএলের আধিপত্য

লাইভ রিপোর্টঃ আইপিএল নিলাম ২০২৩
Vinkmag ad

মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটেও এবার আইপিএল ফ্র‍্যাঞ্চাইজিদের আধিপত্য। দক্ষিণ আফ্রিকা এবং সংযুক্ত আরব-আমিরাতের ঘরোয়া টি-টোয়েন্টি লিগে বিনিয়োগ করার পর, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফ্র্যাঞ্চাইজিগুলি আসন্ন মেজর লিগ ক্রিকেটে (এমএলসি) বিনিয়োগ করেছে।

আগামী ১৩ জুলাই থেকে শুরু হচ্ছে মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। আমেরিকায় সবচেয়ে বড় ক্রিকেট প্রতিযোগিতা বলে মনে করা হচ্ছে এই টুর্নামেন্টকে।

চারটি আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস, কোলকাতা নাইট রাইডার্স এবং দিল্লি ক্যাপিটালস মার্কিন যুক্তরাষ্ট্রে এমএলসি টি-টোয়েন্টি লিগে চার দলের মালিক হতে চলেছে, ইএসপিএন ক্রিকইনফোতে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে।

প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে চারটি ফ্র্যাঞ্চাইজি এমএলসি টি-টোয়েন্টিতে অংশীদারিত্ব কিনেছে। কেকেআর লিগের প্রথম বিনিয়োগকারী এবং লস অ্যাঞ্জেলেস ফ্র্যাঞ্চাইজি তাদের। মুম্বাই ইন্ডিয়ান্স নিউইয়র্ক ফ্র্যাঞ্চাইজি চালাবে। চেন্নাই সুপার কিংস টেক্সাসের ডালাস ফ্র্যাঞ্চাইজির জন্য একটি স্থানীয় ফার্মের সাথে অংশীদারিত্ব করেছে। দিল্লি ক্যাপিটালস মাইক্রোসফ্ট সিইও সত্য নাদেলা এবং অন্যান্যদের সাথে অংশীদারিত্বে সিয়াটল-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির দায়িত্বে থাকবে।

এমএলসি টি-টোয়েন্টিতে ৪ দলের জন্য হোম শহর-

চেন্নাই সুপার কিংস – টেক্সাস
মুম্বাই ইন্ডিয়ান্স – নিউ ইয়র্ক
দিল্লি ক্যাপিটালস – সিয়াটল
কোলকাতা নাইট রাইডার্স – লস অ্যাঞ্জেলস

আরও দুটি ফ্র্যাঞ্চাইজির নাম এখনও আয়োজকরা ঘোষণা করেননি।

৯৭ ডেস্ক

Read Previous

গার্ড অব অনার পেয়ে শেফিল্ড শিল্ড ছাড়লেন পেইন

Read Next

চমক রেখে শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা

Total
0
Share