২০২২ নিজের করে নেওয়া বাবর আজমই হলেন বর্ষসেরা

হারলেও অধিনায়কত্ব হারাবেন না বাবর আজম
Vinkmag ad

আইসিসির বর্ষসেরা ক্রিকেটারকে দেওয়া হয় স্যার গ্যারিফিল্ড সোবার্স ট্রফি। ২০২২ জুড়ে ব্যাট হাতে প্রতিপক্ষ বোলারদের শাসন করে এই ট্রফি জিতে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

আইসিসি আজ (২৬ জানুয়ারি) জানিয়েছে ২০২২ সালের বর্ষসেরা ক্রিকেটার ২৮ বছর বয়সী বাবর।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ব্যাট হাতে একাধিক রেকর্ড নিজের করা বাবর আজমের ২০২২ সালের পারফরম্যান্স ছিল ঈর্ষনীয়। ৩ ফরম্যাট জুড়ে এই বছরে ৪৪ ম্যাচ খেলে ৫৪.১২ গড়ে তিনি করেন ২৫৯৮ রান। ১৭ ফিফটির সাথে আছে ৮ সেঞ্চুরি।

২০২২ এ তিন ফরম্যাট মিলে ২০০০ বা তার বেশি রান করা একমাত্র ব্যাটার ছিলেন বাবর আজম। কেবল ২০০০ ই নয়, ২৫০০ এর গন্ডিও পার করেন বাবর।

এক বছরে ১৭ ফিফটি, ৮ সেঞ্চুরি- ২০২২ ছিল বাবর আজমের ক্যারিয়ার সেরা বছর। বলাই বাহুল্য নিজের সেরা ফর্মে আছেন পাকিস্তান কাপ্তান।

২০২১ সালের আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হওয়া বাবর এবারও জিতেছেন বর্ষসেরার খেতাব। ৯ ম্যাচে করেছেন ৬৭৯ রান।

টেস্ট ক্রিকেটে ৯ ম্যাচে করেছেন ১১৮৪ রান। ১৭ ইনিংসে ৪ টি তে সেঞ্চুরি, ৭ টিতে করেন ফিফটি। ক্যারিয়ার সেরা ১৯৬ রানের ইনিংসও খেলেন এই বছরে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৬ ম্যাচ খেলে বাবর করেন ৭৩৫ রান। ৫ ফিফটির সাথে করেন ১ সেঞ্চুরিও।

আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হবার পথে বাবর আজম পেছনে ফেলেন ইংল্যান্ডের বেন স্টোকস, জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও নিউজিল্যান্ডের টিম সাউদিকে।

গেলবছর আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি। টানা দুই বছর আইসিসির বর্ষসেরার খেতাব পেলেন পাকিস্তানের কোন ক্রিকেটার। 

৯৭ ডেস্ক

Read Previous

‘আমাদের প্রজন্মে এরকম ফেসবুক থাকলে তামিম কিন্তু তামিম ইকবাল হতে পারত না’

Read Next

যে ঘটনায় আইসিসি স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড আসিফ শেখের

Total
17
Share