ওয়ানডেতে আইসিসির বর্ষসেরা বাবর আজম

তামিমকে পেছনে ফেলে ছুটছেন বাবর আজম
Vinkmag ad

আইসিসি ওয়ানডে ব্যাটারদের র‍্যাংকিংয়ে লম্বা সময় ধরে ১ নম্বরে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দাপুটে পারফরম্যান্সে ২০২১ সালে আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছিলেন বাবর, ২০২২ সালে এসেও এই মুকুট তার মাথায়।

আজ (২৬ জানুয়ারি) আইসিসি বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের নাম ঘোষণা করেছে। ব্যাট হাতে দাপট দেখানো বাবরই পেয়েছেন সেরার মুকুট।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

এমনিতে ২০২২ এ ওয়ানডে ক্রিকেট তেমন একটা মাঠে গড়ায়নি। ডানহাতি ব্যাটার বাবর পাকিস্তানের হয়ে খেলেছেন ৯ ম্যাচ।। যেখানে ৮৪.৮৭ গড়ে বাবর রান করেছেন ৬৭৯। ৯ ম্যাচে ১০০ এর গন্ডি পার করেছেন ৩ বার।

২৮ বছর বয়সী এই পাকিস্তানি সুপারস্টার ৯ ইনিংসে ৩ সেঞ্চুরি ছাড়াও ২০২২ এ ৫ বার করেছেন ফিফটি। কেবল ১ ইনিংসে ৫০ এর গন্ডি ছাড়াতে পারেননি তিনি।

শুধু ব্যাট হাতে সাফল্যই নয়, অধিনায়ক হিসাবেও ২০২২ টা ওয়ানডে ক্রিকেটে দারুণ কেটেছে বাবরের। ৫০ ওভারি ক্রিকেটে লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হার ছাড়া আর কোন ব্যর্থতা নেই তার নামের পাশে।

মার্চে লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৪ রানের ইনিংস নিশ্চিতভাবেই ২০২২ এ ওয়ানডেতে বাবরের বিজ্ঞাপন। পাকিস্তানের জন্য অবশ্যই জিততে হবে এমন ম্যাচে ৩৪৯ তাড়া করে জেতে পাকিস্তান। বাবর যখন উইকেটে আসেন দলের তখন দরকার ১৮৭ বলে ২৩১ রান।

এমন সময়ে ৭৩ বলে সেঞ্চুরি পূর্ণ করেন বাবর, যা ওয়ানডেতে তার দ্রুততম। ৪৫ ওবার পর্যন্ত উইকেটে থেকে দলের জয় প্রায় নিশ্চিত করেন তিনি। দল জেতে, বাবর হন ম্যাচসেরা।

৯৭ ডেস্ক

Read Previous

পিএসএলের মিনি ড্রাফটে দল পেলেন যারা

Read Next

‘আমাদের প্রজন্মে এরকম ফেসবুক থাকলে তামিম কিন্তু তামিম ইকবাল হতে পারত না’

Total
18
Share