শান্তকে অনবদ্য বানানোর অন্যতম কারিগর সোহেল ইসলাম

শান্তকে অনবদ্য বানানোর অন্যতম কারিগর সোহেল ইসলাম
Vinkmag ad

খারাপ ফর্মের সময় অনেক বড় ক্রিকেট তারকারাও ছুটেন বিভিন্ন কোচের কাছে। শান্ত কার কাছে ছোটেন? কোচ সোহেল ইসলামের সঙ্গে কাজ করে নিজের ব্যাটিংয়ে উন্নতি করেছেন নাজমুল হোসেন শান্ত। এবারের বিপিএলে সিলেটের জার্সি গায়ে রানের ফোয়ারা ছোটানো শান্ত নিজেই বুজতে পারছেন, তার ব্যাটিং যে উন্নতি হয়েছে।

এবারের বিপিএলে রংপুর রাইডার্সের হেড কোচের ভূমিকায় আছেন অভিজ্ঞ সোহেল ইসলাম। ঢাকা প্রিমিয়ার লিগের সবশেষ আসরে সোহেল ইসলামের কোচিংয়েই প্রথমবার শিরোপা জিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এই কোচের সাথে শেষ দুই বছরের বেশি সময় ধরে ব্যাটিং স্কিল বাড়াতে কাজ করেছেন শান্ত।

ব্যাটে রান খরা কিংবা ফর্মে ফিরতে শান্ত কার কাছে ছুটেন? এমন প্রশ্নের জবাবে কোনো সময় না নিয়ে শান্ত বললেন, কোচ সোহেল ইসলামের নাম।

‘অনেকে জানেন কিনা জানিনা। আমি শেষ দুই, আড়াই বছর ধরে রংপুর রাইডার্সের বর্তমান হেড কোচ সোহেল ইসলামের সাথে কাজ করি। এবং আলহামদুলিল্লাহ্‌ আমার কাছে যেটা মনে হয়েছে আমার ব্যাটিংয়ে অনেক পরিবর্তন আসছে। এবং আমি অনেক আত্মবিশ্বাসী। তার সাথেই আমি ব্যাটিং নিয়ে সবচেয়ে বেশি কাজ করি। আমি তার প্রতি অনেক কনফিডেন্ট উনি যেভাবে আমাকে নিয়ে কাজ করছেন। যখনই সুযোগ পাই আমি তার সাথে ব্যাটিং নিয়ে কাজ করি।’

সিলেট স্ট্রাইকার্সের দলপতি মাশরাফি বিন মর্তুজার দেওয়া অনুপ্রেরণায় ভালো করছেন শান্ত। তবে এবারই নয় নিজের প্রথম বিপিএল মৌসুমেও ম্যাশের দলে ছিলেন শান্ত।

মাশরাফিকে নিয়ে সংবাদ সম্মেলনে শান্ত’র ভাষ্য,

‘মাশরাফি ভাই সব সময় অনুপ্রাণিত করেন। বিপিএলে আমার প্রথম মৌসুমে উনি কুমিল্লার অধিনায়ক ছিলেন। সব সময় অনুপ্রাণিত করেন, অনুপ্রেরণামূলক কথা বলেন।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘অযৌক্তিক সমালোচনায় পরিবার কষ্ট পায়, খারাপ লাগে’

Read Next

তাসকিনের আগুন বোলিংয়ে অবশেষে ঢাকার জয়

Total
3
Share