বৃষ্টিতে শুরু, বৃষ্টিতে শেষ

বৃষ্টিতে শুরু, বৃষ্টিতে শেষ
Vinkmag ad

বৃষ্টিতে শুরু, বৃষ্টিতে শেষ। প্রথম ম্যাচে বৃষ্টি বাগড়ার পরও এসেছিল ফল, তবে সিরিজের শেষ ম্যাচটি ভেসে গেছে বৃষ্টির জলে। সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে প্রথম ওয়ানডে জিতেছিল জিম্বাবুয়ে, তবে দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয়ে দারুণভাবে সিরিজে ফিরেছিল আয়ারল্যান্ড।

এবার সিরিজ নির্ধারণী ম্যাচেও বৃষ্টির হানা, প্রচন্ড বৃষ্টিতে ম্যাচ হয় পরিত্যাক্ত। ফলে ১-১ সিরিজ হয়েছে ড্র।

সোমবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে তিন ম্যাচের সিরিজে শেষ ওয়ানডেতে মুখোমুখি হয় জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। টসে জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় স্বাগতিকরা। ব্যাট করতে নেমে শুরুটাও মন্দ হয়নি জিম্বাবুয়ের, দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতে করেন ২৯ রান। ওপেনার চামু চিবাবাকে (১৬) ফিরিয়ে উদ্বোধনীয় জুটি ভাঙেন মার্ক অ্যাডায়ার।

এরপর আরেক ওপেনার ইনোসেন্ট কায়া ও অধিনায়ক ক্রেইগ আরভিনের ব্যাটে ঠিকঠাক আগাচ্ছিল জিম্বাবুয়ে। দুজনের ব্যাটে ১৩ ওভারে ১ উইকেটে ৫৫ রান করেছিল স্বাগতিকরা। তবে ১৪তম ওভার শুরু হতেই নামে বৃষ্টি, কুর্টিস ক্যাম্ফারের করা প্রথম বলটি হয় ওয়াইড। বৃষ্টি বাঁধা পেরিয়ে এরপর আর কোনো বল মাঠে গড়ায়নি। তীব্র বৃষ্টির ফলে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ফলে জিম্বাবুয়ে ইনিংস সেই ১৩ ওভারে ১ উইকেটে ৫৫ রানে আটকে যায়। ইনোসেন্ট কায়া ৩২ বলে অপরাজিত থাকেন ২৪ রানে আর অধিনায়ক আরভিনের ব্যাট থেকে আসে অপরাজিত ১১ রান। আয়ারল্যান্ডের হয়ে ১৫ রানে ১ উইকেট শিকার করেন মার্ক অ্যাডায়ার।

সিরিজে রীতিমতো রানের জোয়ার বইয়ে দিয়েছেন আয়ারল্যান্ডের ব্যাটিং অলরাউন্ডার হ্যারি টেক্টর। প্রথম ম্যাচে শতক হাঁকিয়ে ইনজুরিতে ছিটকে যাওয়া অধিনায়ক বালবার্নির অভাব বুঝতে দেননি টেক্টর। ব্যাট হাতে ১ সেঞ্চুরি এবং ১ ফিফটিতে ১৭৬ গড়ে রান করেছেন ১৭৬। প্রথম ম্যাচে ১০১ রানের ইনিংস দিয়ে শুরু, দ্বিতীয় ম্যাচে খেলেছেন ৭৫ রানের দারুণ এক ইনিংস। বল হাতেও নিয়েছেন এক উইকেট। ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের পুরষ্কারও টেক্টর পেয়েছেন হাতেনাতে, জিতেছেন সিরিজ সেরার মুকুট।

সিরিজে জোরে বোলিংয়েও আইরিশদের আধিপত্য ছিল দেখার মতো, জশ লিটলের অসাধারণ বোলিংয়ে দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছিল আয়ারল্যান্ড। সেই লিটল তিন ম্যাচে ৫ উইকেট নিয়ে হয়েছেন সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী। সমানসংখ্যক ৫ উইকেট নিয়ে দুইয়ে আরেক আইরিশ বোলার মার্ক অ্যাডায়ার।

সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে শেষ বলে জিম্বাবুয়ে জিতেছিল ৩ উইকেটে। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৪৬ রানে হারিয়ে সিরিজে সমতা ফেরায় আয়ারল্যান্ড। তৃতীয় ম্যাচ বৃষ্টির কারণে হয় পরিত্যক্ত। তাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১-১ ড্রতে হয়েছে নিষ্পত্তি।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে বাংলাদেশের মিরাজ

Read Next

শেষ ওভারের নাটকীয়তায় সিলেটের ২ রানের জয়

Total
1
Share