আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে ৩ ভারতীয়

সুরিয়া-কোহলির ব্যাটে চড়ে সিরিজ জিতল ভারত
Vinkmag ad

আইসিসি (দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) আজ (২৩ জানুয়ারি) ২০২২ এর বর্ষসেরা টি-টোয়েন্টি দল প্রকাশ করেছে। যেখানে জায়গা হয়নি বাংলাদেশের কোন ক্রিকেটারের।

টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক জস বাটলার এই দলেরও অধিনায়ক। একাদশে তিনি পেয়েছেন ম্যান অব দ্য ফাইনাল হওয়া স্যাম কারেনকে।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলে পরাজিত হওয়া পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও হারিস রউফ আছেন একাদশে।

সর্বোচ্চ ৩ জন আছেন ভারতের ক্রিকেটার। দাপুটে ব্যাটিংয়ে জায়গা করে নিয়েছেন সুরিয়াকুমার যাদব ও ভিরাট কোহলি। অলরাউন্ড পারফরম্যান্সে তাদের সঙ্গী হয়েছেন হার্দিক পান্ডিয়া।

সমান ১ জন করে আছেন নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের। তারা যথাক্রমে গ্লেন ফিলিপস, সিকান্দার রাজা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও জশ লিটল।

মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ওপেন করবেন অধিনায়ক জস বাটলার, গ্লাভস হাতে উইকেটের পেছনে দাঁড়াবেন বাটলারই। তিনে নামবেন ভারতীয় পোস্টারবয় ভিরাট কোহলি, চারে তার সতীর্থ সুরিয়াকুমার যাদব।

পাঁচে নামবেন গ্লেন ফিলিপস। স্পিন বোলিং অলরাউন্ডার হিসাবে আছেন সিকান্দার রাজা, পেস বোলিং অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়া।

পেস আক্রমণে স্যাম কারেন, হারিস রউফ, জশ লিটলের সঙ্গে স্পিনার হিসাবে আছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

২০২২ মেন্স টি-টোয়েন্টি টিম অব দ্য ইয়ার-

জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক- ইংল্যান্ড), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), ভিরাট কোহলি (ভারত), সুরিয়াকুমার যাদব (ভারত), গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), হার্দিক পান্ডিয়া (ভারত), স্যাম কারেন (ইংল্যান্ড), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), হারিস রউফ (পাকিস্তান) ও জশ লিটল (আয়ারল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপ মাতাতে প্রস্তুত জাহানারা, দোয়া চেয়েছেন দেশবাসীর কাছে

Read Next

মালিক, রউফের পারফরম্যান্সে চড়ে রংপুরের স্বস্তির জয়

Total
10
Share