হাথুরু আসলে অবশ্যই ভালো হবে আমাদের: সুজন

featured photo1 60
Vinkmag ad

কে হচ্ছে সাকিব-তামিমদের নতুন হেড কোচ? এই নিয়ে চলছে ক্রিকেটমহলে নানা গুঞ্জন। লঙ্কান চন্ডিকা হাথুরুসিংহে আবার বাংলাদেশের কোচ হয়ে আসছে কি? খালেদ মাহমুদ সুজনের মতে, হাথুরুসিংহে এখন আরও বেশি পরিণত কোচ; সে আসলে বাংলাদেশ ক্রিকেটের জন্য দারুণ হবে।

বিপিএলের গেল আসরে বরিশাল ফ্র‍্যাঞ্চাইজির সঙ্গে কাজ করা কোচ খালেদ মাহমুদ সুজন এবার খুলনা টাইগার্সের দায়িত্বে। দলের সঙ্গে আছেন চট্টগ্রামে; আজ মুখোমুখি হয়েছেন গণমাধ্যমের।

চন্ডিকা হাথুরুসিংহে আবার বাংলাদেশের কোচ হয়ে আসার গুঞ্জন ছড়িয়েছে। হাথুরুসিংহে আসার ব্যাপারে বিসিবি পরিচালক ও টিম ডিরেক্টর সুজন সরাসরি না বললেও দিয়েছেন ইঙ্গিত।

‘হাথুরুর ব্যাপারটা আমি এখনও নিশ্চিত বলতে পারব না আসবে কী আসবে না। তবে যদি আসে, অবশ্যই ভালো হবে আমাদের। সে এখানে কাজ করে গেছে, ওর কোচিংয়ে বাংলাদেশের অনেক পারফরম্যান্সও ছিল। আমার বিশ্বাস, হাথুরু এখন হয়তো আরও বেশি পরিণত, অবশ্যই আমাদের সেটা কাজে লাগবে।’

সাকিব, তামিমদের হেড কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছে লঙ্কান হাথুরুসিংহের নাম। এবার বাংলাদেশে আসলে এটি হবে হাথুরুর দ্বিতীয় ইনিংস। এর আগে ২০১৪ সালের মে মাসে বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব নেন হাথুরু। তার অধীনে বাংলাদেশ যে দারুণ সাফল্য পেয়েছে, সেটা বলার অপেক্ষা রাখে না।

২০১৭’তে বিদায় বলে যাওয়া সেই চিরচেনা হাথুরুসিংহের সাথে এবারের যাত্রায়ও বিসিবির আলাপ অনেকদূর এগিয়েছে। বাংলাদেশের ক্রিকেট ও ক্রিকেটারদের বেশ ভালো ভাবে জানেন ও বোঝেন বলেই খালেদ মাহমুদ সুজনের বিশ্বাস, হাথুরু আসলে ভালো হবে।

‘ও এসে বাংলাদেশ ক্রিকেটের অনেক কিছু বদলে দিয়েছিল এবং পারফরম্যান্স তখন আমাদের ভালো হচ্ছিল। দ্বিতীয়বার আসাটা খারাপ হবে না, আমি খারাপভাবে দেখি না। যেহেতু আমাদের উপমহাদেশের মানুষ, আমাদের সম্পর্কে ভালো জানেন, বোঝেন। ওর অভিজ্ঞতা এখন অনেক, সত্যি বলতে গেলে।’

৯৭ ডেস্ক

Read Previous

খুশদিলের তান্ডবের সামনে যথেষ্ট হয়নি নাসিরের লড়াই

Read Next

সাকিব-ইফতিখারের তান্ডবে ভাঙল বিশ্বরেকর্ড

Total
7
Share