বিসিবির হেড অব গ্রোগ্রামস হয়ে যে কাজ করবেন ডেভিড মুর

বিসিবির হেড অব গ্রোগ্রামস হয়ে যে কাজ করবেন ডেভিড মুর
Vinkmag ad

৫৮ বছর বয়সী ডেভিড মুরকে হেড অব প্রোগ্রামস পদে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী মাস থেকে দুই বছর কাজ করার জন্য সম্মত হয়েছেন এই অস্ট্রেলিয়ান।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি। বিজ্ঞপ্তিতে ডেভিড মুরের নিয়োগ ও তার কাজের ধরণ জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিসিবি হাই পারফরম্যান্স দল, বাংলাদেশ টাইগার্স প্রোগ্রামের জন্য পরিকল্পনা করা, কৌশন সাজানো ও বাস্তবায়ন করা তার কাজ হবে। মূলত জাতীয় দলের চাহিদা পুরণে এই কাজ করবেন মুর। তিনি কোচদের ডেভেলপমেন্ট প্রোগ্রামও তদারকি করবেন।

হাই পারফরম্যান্স জেনারেল ম্যানেজার ও কোচ ডেভেলপার হিসাবে ডেভিড মুরের সুনাম আছে। তাছাড়া কোচিং, ক্রিকেটার ও কোচ ডেভেলপমেন্ট ও অ্যাডমিনিস্ট্রেশনে দখল আছে তার।

ক্রিকেট নিউ সাউথ ওয়েলসের জেনারেল ম্যানেজার ও ক্রিকেট পারফরম্যান্স ও হেড অব কোচ ডেভেলপমেন্ট হিসাবে কাজ করেছেন তিনি। ছিলেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সেন্টার অব এক্সিলেন্সের সিনিয়র কোচ।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের অ্যাসিস্টেন্ট কোচ হিসাবেও কাজ করেছেন তিনি। ২০০৭ সালের ইংল্যান্ড সফরে দলটির প্রধান কোচ হয়েছিলেন তিনি। বারমুডা জাতীয় দলের কোচিংও করিয়েছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট ডেভেলপমেন্টের অংশ হতে পেরে খুশি মুর বলেন, ‘আমি খুবই উচ্ছ্বসিত বিসিবির হেড অব প্রোগ্রামস হয়ে কাজ করতে। আমি মুখিয়ে আছি প্রধান কোচ, তাদের কোচিং ও সাপোর্ট স্টাফ এবং ক্রিকেটারদের সাহায্য করে তাদের দক্ষতা বাড়াতে।’

‘আমি উদ্বেলিত কিছু গুরুত্বপূর্ণ প্রোগ্রামের দায়িত্ব নিয়ে যা এলিট ক্রিকেটারদের আন্তর্জাতিক অঙ্গনে পারফর্ম করতে সুযোগ করে দিতে সাহায্য করবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ড সিরিজের জন্য প্রোটিয়াদের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

Read Next

রোমাঞ্চকর ম্যাচে আইরিশদের হারাল জিম্বাবুয়ে

Total
1
Share