বেনোনিতে বাংলাদেশের জয়ের হ্যাটট্রিক

বেনোনিতে বাংলাদেশের জয়ের হ্যাটট্রিক
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকায় বসেছে আইসিসি উইমেন্স আন্ডার-১৯ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের প্রথম আসর। এই টুর্নামেন্ট মাতাচ্ছে বাংলাদেশ দল। অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কার পর যুক্তরাষ্ট্রকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করেছে দিশা বিশ্বাসের দল।

আগে ব্যাট করে ১০৩ রান করে যুক্তরাষ্ট্র। জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

বেনোনির উইলোমুর পার্ক বি ফিল্ডে টসে জিতে আগে ব্যাট করতে নামে যুক্তরাষ্ট্র।

লাসায়া মুল্লাপুডি ও দিশা ধিংরার উদ্বোধনী জুটি স্থায়ী হয় ৩.৩ ওভার। ১১ রানের জুটি ভাঙে মুল্লাপুডিকে দিশা বিশ্বাস আশরাফি আর্থির ক্যাচ বানিয়ে ফেরালে।

দ্বিতীয় উইকেট জুটিতে ৫৭ রানের জুটি গড়েন দিশা ধিংড়া ও স্নিগ্ধা পল। যদিও ধীর গতিতে রান তোলেন তারা। ৩৯ বলে ২ চারে ২০ রান করে রান আউটে কাটা পড়েন ধিংড়া।

ধিংড়া ফেরার পরের বলেই স্নিগ্ধা পলকে বোল্ড করেন দিশা বিশ্বাস। ৩৭ বলে ৪ চারে ২৬ রান আসে স্নিগ্ধার ব্যাটে।

এরপর ইসানি ভাগেলার ১৭ বলে ১৭ ও গিতিকা কোডালির ১৬ বলে ১৬ রানে ভর করে ১০০ পার করে যুক্তরাষ্ট্র। ইসানি অপরাজিত থাকলেও শেষ বলে যেয়ে মারুফা আক্তারের বলে বোল্ড হন গিতিকা।

২০ ওভারে ৪ উইকেটে ১০৩ রান করে থামে যুক্তরাষ্ট্র। বাংলাদেশের পক্ষে ১৩ রান খরচে ২ উইকেট নেন দিশা বিশ্বাস। ১৭ রান খরচে ১ উইকেট নেন মারুফা আক্তার।

১০৪ রানের লক্ষ্যে খেলতে এদিন আফিয়া প্রত্যাশার সঙ্গে ওপেন করতে নামেন সুমাইয়া আক্তার। ১২ বল খেলে ১ চারে ১০ রানের বেশি করতে পারেননি সুমাইয়া। আগের ম্যাচে ফিফটি করা আফিয়া প্রত্যাশা ১০ বল খেলে ১ চারে করেন ৭ রান।

২১ রানে ২ উইকেট হারানোর পর স্বর্ণা আক্তার ও দিলারা আক্তার ৩৮ রানের জুটি গড়েন। ১৪ বলে ২ চার ও ১ ছয়ে ২২ রান করে আউট হন স্বর্ণা। স্বর্ণা ফেরার পর বেশিক্ষণ টেকেননি দিলারা আক্তারও। ১৫ বলে ২ চারে ১৭ করেন দিলারা।

৬৪ রানে ৪ উইকেট হারিয়ে ফেলার পর অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। সেই অস্বস্তি আরও বাড়ে দিশা বিশ্বাস ১৭ বলে ১০ রান করে আউট হলে। ৫ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের তখনও দরকার ছিল ১৮ রান।

রাবেয়া (২৪ বলে ১৮*) ও মিষ্টি সাহা (১৩ বলে ১৪*) সেই স্বস্তি ফেরান। ১৫ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ।

৯৭ ডেস্ক

Read Previous

ইশিমুয়ির ডাবল হ্যাটট্রিক, রুয়ান্ডার ইতিহাস গড়া জয়

Read Next

ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে ফিরলেন গ্যাব্রিয়েল

Total
23
Share