শান্ত’র সমালোচনা হজমে লিটন দিলেন জ্বরের উদাহরণ

লিটনকে প্রশংসায় ভাসালেন লোকেশ রাহুল
Vinkmag ad

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক নাজমুল হোসেন শান্ত এবার রানের ফোয়ারা ছোটাচ্ছেন বিপিএলে। এতো সমালোচনার পরও শান্ত যেভাবে পারফর্ম করে যাচ্ছে মাশরাফির মতে, সেটা আউট অফ দ্য বক্স। ট্রল, সমালোচনার পরও শান্ত’র ধারাবাহিতা নিয়ে এবার লিটন দাস টানলেন জ্বরের উদাহরণ।

বাঁহাতি ওপেনার শান্ত’র ব্যাটের সুবাস ছড়িয়ে পড়েছে বিপিএলের প্রান্তরে-প্রান্তরে। দুর্দান্ত ফর্মে রয়েছেন সিলেট স্ট্রাইকার্সের অন্যতম এই সদস্য। প্রথম চার ম্যাচে দলের জয়ে রাখেন দারুণ ভূমিকা। ৬ ম্যাচ শেষে ১৯২ রান (৪৩*, ৪৮, ১৯, ৫৭, ১২ ও ১৩) নিয়ে টেবিলের দুইয়ে শান্ত।

সবশেষ অস্ট্রেলিয়ার বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াডে শান্ত’র নাম আসতেই চারিদিক থেকে ধেঁয়ে আসে সমালোচনার তীর। তবুও পাঁচ ম্যাচে ১১৬ স্ট্রাইক রেটে সর্বোচ্চ ১৮০ রান করাটা শান্ত’র জন্য মোটেও সহজ ছিল না। পিঠে বিঁধতে থাকা ট্রলের তীর সহ্য করেও শান্ত যেভাবে ম্যাচের পর ম্যাচ রান করে যাচ্ছেন, এতে মুগ্ধ জাতীয় দলের সতীর্থ লিটন দাস।

গতরাতে বিপিএলের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জয়ের নায়ক লিটন দাস। কনফারেন্স কক্ষে নাজমুল হোসেন শান্ত’র প্রসঙ্গ উঠতেই লিটনের কণ্ঠে,

‘আমার কাছে মনে হয় যে শান্ত মেন্টালি অনেক স্ট্রং ছেলে। যেহেতু ও অনেক দিন ধরে এগুলা ফেস করতেছে, আমার মনে হয় না।

আপনার যদি কখনো গায়ে জ্বর আসে, আপনি আপসেট থাকবেন একদিন, দুই দিন। কিন্তু প্রতিনিয়ত যখন হইতে থাকবে তখন মনে করবেন ধুর নরমাল জিনিস। আমার মনে হয় যে শান্ত’র ক্ষেত্রেও এরকম সেম হয়ে গেছে, মানুষ বলবেই।’

সমালোচনার ভেতর দিয়ে রান করে শান্ত দিয়েছেন জবাব।

৯৭ ডেস্ক

Read Previous

লিটনের মূলমন্ত্র: রিল্যাক্স মুড

Read Next

ইশিমুয়ির ডাবল হ্যাটট্রিক, রুয়ান্ডার ইতিহাস গড়া জয়

Total
26
Share