বাংলাদেশের সাবেক বোলিং কোচ এবার পাঞ্জাব কিংসে

ced96aa7ad61a076673351aeb95b4f23 5bf535a958ef3

ফাইল ছবি

Vinkmag ad

আইপিএলে পাঞ্জাব কিংসের স্পিন বোলিং কোচ হিসাবে নিযুক্ত হলেন সুনীল যোশি। বাংলাদেশের সাবেক বোলিং কোচ সুনীল যোশি কিংসের নতুন ব্যাকরুমে যোগ দিয়েছেন ট্রেভর বেলিসের নেতৃত্বে।

আইপিএল ২০২৩ সংস্করণের আগে সুনীল যোশি পাঞ্জাব কিংসে ফিরে এসেছেন, এবার স্পিন-বোলিং কোচ হিসেবে। অতীতেও কিংসের কোচিং প্যানেলের অংশ ছিলেন- প্রধান কোচ অনিল কুম্বলের সহকারী হিসাবে।

পাঞ্জাব কিংস ফ্র‍্যাঞ্চাইজি এক বিবৃতিতে জানিয়েছে, ‘আমরা ঘোষণা করতে পেরে উচ্ছ্বসিত যে প্রাক্তন ভারতীয় বাঁহাতি স্পিনার সুনীল যোশি পাঞ্জাব কিংসের স্পিন বোলিং কোচ হিসেবে নিযুক্ত হয়েছেন।’

যোশি এর আগে ২০০৮ এবং ২০০৯ সালে টুর্নামেন্টের প্রথম দুই মৌসুমে খেলোয়াড় হিসেবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অংশ ছিলেন।

২০১৭ সাল থেকে বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক ছিলেন ভারতের সাবেক স্পিনার সুনীল যোশি। ২০১৯ বিশ্বকাপের পর তাঁর সঙ্গে চুক্তি বাতিল করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত দেশের জার্সি গায়ে ওয়ানডে এবং টেস্ট খেলেছেন অলরাউন্ডার যোশি। ১৫টি টেস্ট, ৬৯ টি ওয়ানডে খেলেছেন। বাঁ-হাতি স্পিনার টেস্ট-একদিনে নিয়েছেন যথাক্রমে ৪১ ও ৬৯ উইকেট। টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে এক বার করে ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন যোশি।

৯৭ ডেস্ক

Read Previous

লিটনের মারকুটে ব্যাটিংয়ে কুমিল্লার প্রথম জয়

Read Next

নারীদের আইপিএলে ১ ম্যাচেই আয় ৭.০৯ কোটি রুপি

Total
2
Share