অস্ট্রেলিয়ার পর শ্রীলঙ্কা বধ, উড়ছে বাংলাদেশ

অস্ট্রেলিয়ার পর শ্রীলঙ্কা বধ, উড়ছে বাংলাদেশ
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকায় প্রথমবারের মত বসেছে আইসিসি উইমেন্স আন্ডার-১৯ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের আসর। যেখানে আসার আগে প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও ভারতকে হারায় বাংলাদেশ। মূল পর্বে এসেও জয়ের ধারা বজায় রেখেছে দিশা বিশ্বাসের দল। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া বধ, ২য় ম্যাচে শ্রীলঙ্কা- টানা দুই জয়ে উড়ছে বাংলাদেশ।

বেনোনির উইলোমোর পার্ক বি ফিল্ডে আগে ব্যাট করা বাংলাদেশ আফিয়া প্রত্যাশা ও স্বর্ণা আক্তারের দুই ফিফটিতে স্কোরবোর্ডে জমা করে ১৬৫ রান, মাত্র ২ উইকেট হারিয়ে। জবাব দিতে নেমে শ্রীলঙ্কা থামে ৪ উইকেটে ১৫৫ রানে।

টসে হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। আফিয়া প্রত্যাশা ও মিষ্টি সাহার উদ্বোধনী জুটিতে আসে ৭৫ রান। ৪৩ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৩ রান করে প্রত্যাশা আউট হলে ভাঙে জুটি।

প্রত্যাশা ফেরার ওভারেই ডিরেক্ট থ্রোতে রান আউটে কাটা পড়েন মিষ্টি সাহা। প্রত্যাশার মত মেরে খেলতে পারেননি মিষ্টি। ২৪ বল খেলে কোন বাউন্ডারি ছাড়া করেন ১৪ রান।

১১.৩ ওভারে বাংলাদেশের রান ছিল ২ উইকেটে ৭৯। বাকি ৮.৩ ওভারে আর কোন উইকেট হারায়নি তারা, রান তুলেছে ৮৬।

২৭ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৬ রান করে অপরাজিত থাকেন আগের ম্যাচে ম্যাচসেরা হওয়া দিলারা আক্তার। ২৮ বলে ৩ চার ও ২ ছয়ে ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন স্বর্ণা আক্তার।

২০ ওভারে ২ উইকেটে ১৬৫ রান করে থামে বাংলাদেশের ইনিংস। শ্রীলঙ্কার পক্ষে ১ উইকেট নেন রেশমি নেত্রাঞ্জলি।

জবাব দিতে নামা শ্রীলঙ্কার দুই ওপেনার তেমন অবদান রাঝতে পারেননি। ৪ বল খেলে কোন রান না করে মারুফা আক্তারের বলে রাবেয়াকে ক্যাচ দেন নেথমি সেনারত্ন। ৮ বল খেলে ৩ রান করে দিশা বিশ্বাসের বলে বোল্ড হন সুমুদু নিসানসালা।

২৪ রানেই ২ উইকেট হারানোর পর ভিষ্মি গুনারত্নে ও দেওমি বিহঙ্গ বিজেরত্নের দাপুটে ৩য় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ৯৬ রানের জুটি ভাঙে মারুফা আক্তারের বলে বিজেরত্ন লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়লে। ৪৪ বলে ৭ চার ও ২ ছয়ে ৫৫ রান করেন বিজেরত্ন।

ফিফটি করেন গুনারত্নেও, তবে তা যথেষ্ট হয়নি। ৪ উইকেটে ১৫৫ রান করে ১০ রানের পরাজয় বরণ করে তার দল।

বাংলাদেশের পক্ষে ১৯ রান খরচে ২ উইকেট নেন মারুফা আক্তার। ৪৪ রান খরচে ১ উইকেট দিশা বিশ্বাসের।

৯৭ ডেস্ক

Read Previous

প্রত্যাশা-স্বর্ণার জোড়া ফিফটি, বাংলাদেশের বড় রান

Read Next

পাঁচে পাঁচ মাশরাফির সিলেট স্ট্রাইকার্সের

Total
1
Share