বিশ্বকাপে নিউজিল্যান্ড নারীদের কোচিং প্যানেলে মরনে মরকেল

morkel
Vinkmag ad

নিউজিল্যান্ড নারী দলের দায়িত্ব উঠল মরনে মরকেলের কাঁধে। আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য হোয়াইট ফার্নসের কোচিং স্টাফের সাথে যোগ দেবেন প্রাক্তন প্রোটিয়া পেসার মরনে মরকেল।

এক বিজ্ঞপ্তি দিয়ে হোয়াইট ফার্নস জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার মরনে মরকেল ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় বসতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড কোচিং স্টাফের সাথে যোগ দেবেন। তিনি হোয়াইট ফার্নসদের ট্যুর কোচ হিসাবে থাকবেন। বিশ্বকাপ চলাকালীন সময়ে ফাস্ট বোলিং এবং সাধারণ কোচিং সহায়তা প্রদান করবেন।

দেশের জার্সিতে ৮৬ টেস্ট, ১১৭ ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টি খেলা পেসার মরকেল ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়া জাতীয় দলের বোলিং পরামর্শকের ভূমিকায় ছিলেন। বর্তমানে এসএ টোয়েন্টি লিগে ডারবান সুপার জায়ান্টস দলের বোলিং ইউনিটকে সামলাচ্ছেন। 

প্রাক্তন প্রোটিয়া পেসার মরনে মরকেল অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম খেলার আগে তিনি নিউজিল্যান্ড নারী দলের সাথে যোগ দেবেন।

দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত মরকেল বলেন,

‘আমি গত কয়েক বছর ধরে নারীদের খেলা এবং হোয়াইট ফার্নসকে নিবিড়ভাবে অনুসরণ করছি, বিশেষ করে অস্ট্রেলিয়ায় যাওয়ার পর থেকে এবং তাদের খেলোয়াড়দের দেখেছি যারা উইমেন্স বিগ ব্যাশে খেলেছে। হোয়াইট ফার্নস গ্রুপে যোগদান করা এবং নারীদের খেলায় জড়িত হওয়ার সুযোগটি আমার জন্য কোন চিন্তার বিষয় ছিল না।’

‘বিশ্ব জুড়ে নারীদের খেলা খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে, এবং এটি আমার জন্য নারীদের খেলায় অভিজ্ঞতা তৈরি করার এবং এই দলটিকে আরও ভালো করতে সাহায্য করার জন্য আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে আমার জ্ঞান ভাগ করার একটি দুর্দান্ত সুযোগ।’

৯৭ ডেস্ক

Read Previous

ভারতের বিশ্বরেকর্ডের ম্যাচে মুখ থুবড়ে পড়ল শ্রীলঙ্কা

Read Next

বার্ল ম্যাজিকে সিরিজ জিতল জিম্বাবুয়ে

Total
8
Share