শুকরি কনরাড ও রব ওয়াল্টার হচ্ছেন প্রোটিয়াদের হেড কোচ

দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

শুকরি কনরাড এবং রব ওয়াল্টারকে দক্ষিণ আফ্রিকার নতুন হেড কোচ হিসাবে ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে। কনরাড- দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্বে ছিলেন। এবং ওয়াল্টার নিউজিল্যান্ডের সেন্ট্রাল ডিস্ট্রিক্টের প্রধান কোচ ছিলেন।

শীঘ্রই এই দুই কোচ দক্ষিণ আফ্রিকার ক্যাম্পে চলে যাবেন। বর্তমান অন্তর্বর্তীকালীন কোচ মালিবোংওয়ে মাকেটা, ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ডিরেক্টর অফ ক্রিকেট রিচার্ড পাইবাস এবং প্রাক্তন সহকারী কোচ আদি বিরেল সবাই এই কাজে আগ্রহী ছিলেন।

কিন্তু কনরাড এবং ওয়াল্টারকে সঠিক পছন্দ হিসাবে পছন্দ করে ক্রিকেট সাউথ আফ্রিকা। ল্যান্স ক্লুসনার টি-টোয়েন্টি লিগে কাজের মনোনিবেশ করার জন্য সোমবার তার আবেদন প্রত্যাহার করে নেন, তবে ততদিন পর্যন্ত তিনি এই দৌড়ে এগিয়ে ছিলেন।

গত বছর মার্ক বাউচারের পদত্যাগের পর ক্রিকেট সাউথ আফ্রিকার ডিরেক্টর ইনক এনকুয়ে, একটি পৃথক কোচিং সেট আপের পক্ষে কথা বলেছেন। কনরাড কোন ফরম্যাটের দায়িত্ব নেবেন এবং ওয়াল্টার কোনটির কোচ হবেন তা এখনও পরিষ্কার করা হয়নি।

যাইহোক, সাদা বলের কোচকে অবিলম্বে শুরু করতে হবে কারণ ২৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সুপার লিগের তিনটি ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে। লাল বলের কোচের আন্তর্জাতিক পর্যায়ে খুব বেশি কাজের চাপ থাকবে না যদিও দক্ষিণ আফ্রিকা এখনও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার সম্ভাবনা বজায় রেখেছে।

কনরাড দক্ষিণ আফ্রিকার পূর্বের ঘরোয়া কাঠামোর অধীনে লায়ন্স এবং কোবরাস ফ্র্যাঞ্চাইজির প্রশিক্ষক ছিলেন। তিনি উগান্ডার প্রধান কোচ এবং দক্ষিণ আফ্রিকার জাতীয় একাডেমির কোচ হিসেবেও কাজ করেছেন। অতি সম্প্রতি, অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। জাতীয় পুরুষ দলের প্রধান কোচের পূর্ণ সদস্য হিসেবে এটিই হবে তার প্রথম কাজ।

ওয়াল্টার আন্তর্জাতিক ক্রিকেটের সাথে জড়িত – তিনি ২০০৯ এবং ২০১৩ এর মধ্যে দক্ষিণ আফ্রিকার শক্তি এবং কন্ডিশনিং কোচ হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। টাইটানস ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচ ছিলেন এবং তিন মৌসুমে তিনটি ট্রফি জিতেছিলেন। নিউজিল্যান্ডে, ওয়াল্টার ওটাগো ভোল্টসকে পাঁচ বছর কোচিং করান এবং তারপর সেন্ট্রাল স্ট্যাগসে চলে যান। ওয়াল্টার পুনে ওয়ারিয়র্স এবং দিল্লি ডেয়ারডেভিলসের সাথেও কাজ করেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

‘ভারত সিরিজ কামিন্সের জন্য অ্যাসিড টেস্ট’

Read Next

১৫ জানুয়ারি আসলেই উ’গ্র হয়ে ওঠে কোহলির ব্যাট

Total
11
Share