‘ভারত সিরিজ কামিন্সের জন্য অ্যাসিড টেস্ট’

রেস্টুরেন্টে লাঞ্চ করে ছিটকে গেলেন প্যাট কামিন্স!
Vinkmag ad

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যালান বোর্ডারের মনে ধরেছে প্যাট কামিন্সের অধিনায়কত্ব। তবে অজিদের সাবেক এই অধিনায়ক মনে করেন ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ হবে কামিন্সের জন্য অ্যাসিড টেস্ট।

আগামী ৯ ফেব্রুয়ারি শুরু হবে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজ। ১৯ বছর পর ভারতের মাটিতে সিরিজ জিততে চায় অজিরা।

এবিসিস্পোর্টকে অ্যালান বোর্ডার এই সিরিজের আগে বলেন, ‘এই সিরিজ প্যাট কামিন্স ও তার দলের জন্য অ্যাসিড টেস্ট হতে চলেছে।’

প্যাট কামিন্স অজিদের টেস্ট কাপ্তান হিসাবে যাত্রা শুরু করেন অ্যাশেজে ৪-০ ব্যবধানে জিতে। এরপর একে কে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতেছে তার দল। অ্যাওয়েতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হয়েছে ১-১ এ ড্র।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার পথেই আছে অস্ট্রেলিয়া। এই সাইকেলে ভারতের বিপক্ষে সিরিজই অজিদের শেষ অ্যাসাইনমেন্ট।

‘আগামী ১২ মাস কঠিন পরীক্ষাই দিতে হবে অস্ট্রেলিয়াকে, বিশেষ করে ভারতের বিপক্ষে। আমরা (অস্ট্রেলিয়া) ওখানে বেশি জিতি না। ওখানে খেলা কঠিন।’ বলেন অ্যালান বোর্ডার।

ভারত সফরের জন্য অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড-

ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেইন, স্টিভ স্মিথ (সহ অধিনায়ক), ট্রাভিস হেড, ম্যাট রেনশ, পিটার হ্যান্ডসকম্ব, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ক্যামেরুন গ্রিন, অ্যাশটন অ্যাগার, নাথান লায়ন, মিচেল সুইপসন, টড মার্ফি, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, স্কট বোলান্ড, ল্যান্স মরিস।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য ভারতের স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শুবমান গিল, চেতেশ্বর পুজারা, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএস ভারত (উইকেটকিপার), ইশান কিশান (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, আক্সার প্যাটেল, কুলদ্বীপ যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট এবং সুরিয়াকুমার যাদব।

৯৭ ডেস্ক

Read Previous

১৮ মাস মাঠের বাইরে থাকবেন রিশাব পান্ট!

Read Next

শুকরি কনরাড ও রব ওয়াল্টার হচ্ছেন প্রোটিয়াদের হেড কোচ

Total
21
Share