১৮ মাস মাঠের বাইরে থাকবেন রিশাব পান্ট!

রিশাব পান্টের একাধিক ইনজুরি, অন্য হাসপাতালে স্থানান্তর
Vinkmag ad

এক সড়ক দুর্ঘটনার মূল্য চোকাতে হচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে। ভারতের উইকেটরক্ষক ব্যাটার রিশাব পান্ট ক্রিকেট থেকে লম্বা সময়ের জন্য ছিটকে গেছেন। ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ এর প্রতিবেদন অনুযায়ী যেকোন ধরণের ক্রিকেট থেকে অন্তত ১৮ মাস দূরে থাকতে হতে পারে রিশাব পান্টকে।

গেলবছরের ডিসেম্বরে নিজের গাড়িতে ঘটা দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন রিশাব পান্ট। নিউজ১৮ এর প্রতিবেদন মতে যেধরণের ইনজুরির শিকার হয়েছেন পান্ট তাতে মাঠে ফেরার মত সুস্থ হতে লম্বা সময় লেগে যাবে তার।

আর তেমনটি হলে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ), ঘরের মাঠে ৫০ ওভারি বিশ্বকাপ, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পূর্নাঙ্গ সাইকেল, আগামী ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অর্ধেক, আইপিএল ২০২৪ ও আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠের বাইরে থাকতে হবে রিশাব পান্টকে।

২৫ বছর বয়সী পান্ট মুম্বাইয়ের কোকিলাবেন ধুরুভাই আম্বানি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর আগে পান্ট ভর্তি ছিলেন দেহরাদুনের ম্যাক্স হাসপাতালে।

শারীরিক সুস্থতা না আসা অব্দি পান্ট মুম্বাইয়েই থাকবেন। এরপর তাকে ব্যাঙ্গালোরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে নেওয়া হবে লম্বা রিহ্যাবের জন্য।

পান্টের হাটুর লিগামেন্ট বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে, যেখানে ইতোমধ্যেই দুইটি সার্জারি করা হয়েছে। যেহেতু পান্ট একজন উইকেটরক্ষক তাই হাটু ঠিক হওয়া খুবই জরুরি।

মারমুখী ব্যাটার হলেও রিশাব পান্ট সবচেয়ে সফল টেস্ট ক্রিকেটেই। ভারতীয় মিডল অর্ডারে অন্যতম ভরসা ও ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া চরিত্রে পরিণত হয়েছিলেন তিনি। তার অনুপস্থিতিতে ভুগতে হবে ভারতকে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য কেএস ভারতের সঙ্গে ইশান কিশানকে রাখা হয়েছে উইকেটরক্ষকের ভূমিকার।

৯৭ ডেস্ক

Read Previous

ব্যাটে-বলে দুর্দান্ত আয়ারল্যান্ড, দাপুটে জয়ে সিরিজে সমতা

Read Next

‘ভারত সিরিজ কামিন্সের জন্য অ্যাসিড টেস্ট’

Total
1
Share