অস্ট্রেলিয়াকে হারিয়ে দিশাদের বিশ্বকাপ মিশন শুরু

অস্ট্রেলিয়াকে হারিয়ে দিশাদের বিশ্বকাপ মিশন শুরু
Vinkmag ad

উইমেন্স অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসর বসেছে দক্ষিণ আফ্রিকায়। আসরের প্রথম ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া ও বাংলাদেশ। দিশা বিশ্বাসের নেতৃত্বাধীন বাংলাদেশ দাপট দেখিয়ে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

বেনোনির উইলোমুর পার্কে টসে জিতে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া নারী অনূর্ধ্ব-১৯ দল।

দুই ওপেনার কেট পেলে (৭) ও প্যারিস বোলডার (৭) দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। দুজনকেই সাজঘরের পথ দেখান বাংলাদেশ ক্যাপ্টেন দিশা বিশ্বাস। ২২ রানেই ২ উইকেট হারিয়ে বসে অজি নারীরা।

তবে ৩য় উইকেট জুটিতে ৭৬ রানের জুটি গড়েন ক্লেয়ার মুর ও এলা হেইয়ার্ড। ৫১ বলে ৭ চারে ৫২ রান করা ক্লেয়ার মুরকে ফিরিয়ে নিজেদের শিবিরে স্বস্তি ফেরান রাবেয়া খান।

দারুণ এক ডেলিভারিতে লাকি হ্যামিল্টনকে (২) বোল্ড করেন মারুফা আক্তার। ১ বল বিরতি দিয়ে ৩৯ বলে ৩৫ রান করা এলা হেইয়ার্ডকেও ফেরান মারুফা। ১৮ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৫ উইকেটে ১০২ রান।

তবে শেষ দুই ওভারে ২৮ রান তোলেন এমি স্মিথ (৭ বলে ১৬*) ও রাইস ম্যাককেন্না (৬ বলে ১২*)। নির্ধারিত ২০ ওভারে অস্ট্রেলিয়া সংগ্রহ করে ৫ উইকেটে ১৩০ রান।

বাংলাদেশের পক্ষে ২ টি করে উইকেট নেন দিশা বিশ্বাস ও মারুফা আক্তার। ১ উইকেট নেন রাবেয়া খান।

১৩১ রানের লক্ষ্যে খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই মিষ্টি সাহার উইকেট হারায় বাংলাদেশ। তবে ২য় উইকেট জুটিতে আফিয়া প্রত্যাশা ও দিলারা আক্তার ৬৬ রানের জুটি গড়ে সেই চাপ সামাল দেন দারুণভাবে।

১১ তম ওভারে সাজঘরে ফেরেন দুজনই। চোল এইন্সওর্থের ওভারের ১ম বলে দিলারা আক্তার (৪২ বলে ৪০) ও ৬ষ্ঠ বলে আফিয়া প্রত্যাশা (২২ বলে ২৪) ফিরলে আবার চাপে পড়ে বাংলাদেশ।

তবে তা বুঝতেই দেননি স্বর্ণা আক্তার ও সুমাইয়া আক্তার। মারমুখী ছিলেন সুমাইয়া আক্তার। ২৭ বলে ৬ চার ও ১ ছয়ে ৪১ রান করে অপরাজিত থাকেন সুমাইয়া। ১৫ বলে ১ চারে ১৩ রান করে অপরাজিত থাকেন স্বর্ণা।

১৩ বল ও ৭ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ।

৯৭ ডেস্ক

Read Previous

দুর্দান্ত সাকিবের কাছে হারল কুমিল্লা ভিক্টোরিয়ান্স

Read Next

নিষিদ্ধ হওয়ার ভয়ে মাঠে কিছু বলছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স

Total
3
Share